মেহেন্দিগঞ্জে এমপি’র বিরুদ্ধে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল-সমাবেশ

News News

Desk

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২২

নিজস্ব প্রতিবেদক : বরিশালের মেহেন্দিগঞ্জে লাঠিসোটা সহ দেশীয় অস্ত্র নিয়ে প্রকাশ্যে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। মিছিলের সময় সরকার দলীয় সংসদ সদস্য পংকজ নাথের বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড ভাংচুর করে বিক্ষোভকারীরা।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র কামাল উদ্দিন খানকে আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ নাথের হত্যার হুমকীর প্রতিবাদে এই বিক্ষোভের আয়োজন করে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন।

পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী শনিবার (২৩ জুলাই) বেলা ১২টায় পৌর শহরের পাতারহাট বন্দরের শহীদ মিনার মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মো. মইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মুনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাব আহমেদ ও জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মনির সহ অন্যান্যরা।

বক্তারা একজন পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতাকে হত্যার হুমকী দেয়ার অভিযোগে বরিশাল-৪ আসনের সাংসদ পংকজ নাথের সংসদ সদস্য বাতিলের জন্য জাতীয় সংসদের স্পীকারের প্রতি আহবান জানান।

পংকজ নাথ হিজলা-মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগ নিধনের মিশন শুরু করেছেন বলে অভিযোগ করেন তারা। এ বিষয়ে আওয়ামী লীগ সভাপতির হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

সমাবেশ শেষে শহীদ মিনার মাঠ থেকে লাঠিসোটা, বাঁশ ও রড সহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সহ¯্রাধিক নেতাকর্মীর অংশগ্রহনে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে তেমাথা এলাকায় গিয়ে শেষ হয়। মিছিল থেকে ‘পংকজের দুই গালে- জুতা মারো তালে তালে’ সহ বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

এদিকে মিছিলের সামনে-পেছনে পুলিশ থাকলেও বিক্ষোভকারীরা সড়কের পাশে সাটানো এমপি পংকজ নাথের বিভিন্ন শুভেচ্ছা বিলবোর্ড, ফেস্টুন ও ব্যানার ভেঙ্গে ফেলে।