ইভিএম মেশিনে ভোট, এটা একটা চক্রান্ত : শাহজাহান ওমর

News News

Desk

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২২

নিজস্ব প্রতিবেদক : বিএনপি’র ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার ক্যাপ্টেন (অব.) শাহজাহান ওমর বীর উত্তম বলেছেন, এই সরকার নিশী রাতে অনলাইনে ভোটের আয়োজন করেছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে।

তারা ৫০টি আসনে ইভিএমে ভোট আয়োজন করেছে। অর্থাৎ আপনি ভোট দেবেন ধানের শীষে, ভোটটি পড়বে নৌকায়। এটা একটা চক্রান্ত। এই চক্রান্ত এই দেশে হতে দেয়া যাবে না বলে হুশিয়ারী উচ্চারন করেন তিনি।

কেন্দ্র ঘোষিত কর্মসূচী অনুযায়ী শনিবার (২৭ আগস্ট) বিকেলে বরিশাল নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি’র বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় ব্যারিস্টার ওমর বলেন, বেগম খালেদা জিয়া-নজাব তারেক রহমান আপনারা আশাহত হবেন না।

আমরা হয়তো এখনও পারিনি, তবে পারবো না এমন কথা নয়। বিএনপি এবং অঙ্গ ও সহযোগেী সংগঠনের প্রতিটি নেতাকর্মী বাতির প্রদীপ হয়ে খালেদা জিয়াকে ফিরিয়ে আনবো। আমার তাকে প্রধানমন্ত্রী বানানো। তারেক রহমানকে ফিরিয়ে আনবো আমরা তাকে রাস্ট্রপতি বানাবো।

মহানগর বিএনপি’র আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

বিশেষ অতিথি ছিলেন দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ও সহ-সাংগঠনিক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রিয় কমিটির সদস্য এবায়দুল হক চাঁন এবং মেজবাউদ্দিন ফরহাদ। সভা সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র সদস্য সচিব মীর জাহিদুল কবির।

এর আগে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল দলীয় কার্যালয়ে সমবেত হয়। বিএনপি’র বিক্ষোভ সমাবেশ উপলক্ষ্যে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি রোধে সদর রোডে মোতায়েন ছিরো বিপুল সখ্যক পুলিশ।