ভাষানচরে পূর্বশত্রুতার জেরে ফসলি জমিতে বিষ প্রয়োগ

News News

Desk

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

অনলাইন ডেস্ক : প্রতিপক্ষের ফসল নিধনে বিষ প্রয়োগে দুলাল চারু হাওলাদার নামে এক কৃষকের জমির ফসল পচে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

প্রতিপক্ষ কামাল চারু, করিম বৈরাগী ও সমির প্যাদা বিষ প্রয়োগ করে ফসল নষ্ট করেছেন এ অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত কৃষক দুলাল চারু।

ঘটনাটি ঘটেছে গত ১৫ সেপ্টেম্বর হতে ১ অক্টোবর গভীর রাতে কাজিরহাট থানাধীন ভাষানচর ইউনিয়নের মাদারবুনিয়া গ্রামের আড়িয়ালখা নদী/বৈরাগীর খেয়াঘাটের দক্ষিণপাড় চাষাবাদকৃত ধানী জমিতে।

এ বিষয়ে দুলাল চারু হাওলাদার প্রতিপক্ষ কামাল চারুসহ ২ জনকে অভিযুক্ত করে কাজিরহাট থানায় একটি সাধারণ ডায়েরী করেন, যাহার ডায়েরী নং-৩৮৫।

মঙ্গলবার (১১ অক্টোবর ) সরেজমিনে জানা যায়, দুলাল চারু তার এলাকার একটি মসজিদের সভাপতি দায়িত্ব পালন করে আসছে।

ওই মসজিদের ফান্ড থেকে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিলো কামাল চারু। চাঁদা দিতে পারবে না জানালে দুলাল চারুকে অকথ্য ভাষায় গালাগালি ও ভয়ভীতি, হুমকি প্রদান করে কামাল চারু।

এ বিষয় নিয়ে প্রতিপক্ষ কামাল চারু সহ দুই জনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় কাউনিয়া থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে।

এক পর্যায়ে গত ১৫ সেপ্টেম্বর হতে ১ লা অক্টোবর আনুমানিক গভীর রাতে কৃষক দুলাল চারুর আমন ধান ক্ষেতে বিষক্রিয়া প্রয়োগ করে কামাল চারু ও তার লোকজন।

এতে দুলাল চারুর প্রায় ৬ একর জমির আমন ধানের বিজতলা ফসল নষ্ট হয়ে যায়।

ভুক্তভোগী দুলাল চারু এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে সার্বিক সহযোগিতা ও হস্তক্ষেপের’ কামনা করেছেন।