বরিশালে প্রশান্তি ইয়োগা একাডেমির যাত্রা শুরু

News News

Desk

প্রকাশিত: ১:১০ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২৩
ছবি : তাপস

নিজস্ব প্রতিবেদক : বরিশালে প্রায় ৮ বছর ধরে ইয়োগা চর্চার নিয়ে কাজ করে আসছেন দুই ইয়োগা প্রশিক্ষক বিশ্বজিৎ কর্মকার ও সুমন চন্দ্র দাশ তাদের নিরলস প্রচেষ্টায় প্রশান্তি ইয়োগা একাডেমির যাত্রা শুরু হয়েছে।

শনিবার (৫ আগষ্ট) বিশিষ্ট শিল্পপতি, অমৃত কনজুমার ফুড প্রোডাক্ট লিঃ এর ডি.এম.ডি শ্রী ভানু লাল দে প্রধান অতিথি হিসেবে প্রশান্তি ইয়োগা একাডেমির শুভ উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ শ্রী বিপুল বিহারী হালদার,সাবেক ট্রাষ্টি হিন্দু ধর্মীয় কল্ল্যান ট্রাষ্ট ড. আব্দুল্লাহ্ আল- মাসুদ,সহযোগী অধ্যাপক, ডিন বিজনেস স্টাডিস অনুষধ বরিশাল বিশ্ববিদ্যালয় ও সঞ্জয় কুমার সরকার, সহকারী অধ্যাপক, বাংলা বিভাগ, বরিশাল বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন ,ইয়োগা চর্চার মাধ্যমে কিভাবে মানুষ সুস্থ থাকতে পারে এবং শিশুদের ও ছাত্র ছাত্রীদের মেধা বিকাশে ভুমিকা রাখে ইয়োগা। বয়স্কদের ইয়োগা চর্চা সম্পর্কে বলেন, ইয়োগা একাডেমিতে জাতীয় পর্যায়ে ইয়োগা স্পোর্টস এ অংশগ্রহণেরও সুযোগ রয়েছে।

S2Heu ও সেল্ফ হিলিং হাব এর প্রতিষ্ঠাতা আহসান রাসিদ এর অনুপ্রেরণা ও সহযোগিতায় এই একাডেমির আত্নপ্রকাশ ঘটে,

এ একাডেমিতে বিশ্বজিৎ কর্মকার প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক হিসেবে এবং সুমন দাশ পরিচালক ও প্রশিক্ষক হিসেবে আগত শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে থাকে।