পটুয়াখালীর দুমকিতে ১৪৪ ধারা জারি

News News

Desk

প্রকাশিত: ৮:১৭ পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০২২

অনলাইন ডেস্ক : পটুয়াখালীর দুমকিতে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি বিক্ষোভ-সমাবেশ ডাকায় সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সোমবার (২২ আগস্ট) রাতে দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-ইমরান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।

জানা গেছে, দুমকি উপজেলা বিএনপি মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল ১০টায় গ্রামীণ ব্যাংক সড়কের দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ সমাবেশ আহ্বান করেছে। একই সময় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠণের পক্ষ থেকেও পাল্টা বিক্ষোভ সমাবেশের ডাক দেয়।

এতে উভয়দলের নেতা-কর্মীদের মাঝে চাপা উত্তেজনা দেখা দেওয়ায় উপজেলার আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা করা হচ্ছে। তাই আইনশৃঙ্খলা রক্ষা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।

দুমকি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. মিজানুর রহমান সিকদার বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করায় সমাবেশ স্থগিত করা হয়েছে।

উপজেলা বিএনপির আহ্বায়ক মো. খলিলুর রহমান বলেন, ১৪৪ ধারা জারি করায় তাদের কর্মসূচিও স্থগিত করা হয়েছে।

দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-ইমরান বলেন, একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আহবানে সংঘাতের আশঙ্কায় আইনশৃঙ্খলা রক্ষায় মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

সূত্র : দেশ রূপান্তর