বরিশাল বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান-২০২৪ এর উদ্বোধন

News News

Desk

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

অনলাইন ডেস্ক : বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি (সেনা ও নৌ শাখা) ও রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান-২০২৪ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রু দা) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

উদ্বোধন শেষে উপাচার্য বিএনসিসি ও রোভার স্কাউটের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, বিএনসিসি ও রোভার স্কাউটের এ উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের সবার মধ্যে সচেতনতা বাড়াতে সহায়ক হবে।

এখন থেকে প্রতিমাসের প্রথম সপ্তাহে একদিন করে এ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে। এভাবে সবার ঐকান্তিক প্রচেষ্টায় বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণাসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের সমন্বয়ে দেশ-বিদেশে পরিচিতি লাভ করবে এবং অচিরেই একটি মডেল বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অতিদ্রুত একটি কাউন্সেলিং সেন্টার প্রতিষ্ঠা করা হবে। যেখানে একজন মনোবিজ্ঞানী নিয়োগ দেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি সেনা শাখার ২/লেফটেন্যান্ট ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী, নৌ শাখার পিইউও হোসনেয়ারা ডালিয়া ও রোভার স্কাউটের গ্রুপ সম্পাদক লিডার দিল আফরোজ খানম উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রক্টর, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপের ক্যাডেটসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম