বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

News News

Desk

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

অনলাইন ডেস্ক : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেছেন, একটি দেশের অর্থনীতি সহ সামগ্রিক উন্নয়ন নির্ভর করে শিক্ষা ব্যবস্থার উপর। যার জন্য শিক্ষার গুনগতমান তথা স্মার্ট শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা প্রয়োজন। শিক্ষা শুধুমাত্র পরীক্ষায় নম্বর অর্জনের জন্য নয়, শিক্ষা অর্জন করতে হবে মানসিক স্বাস্থ্যের উন্নতি, জাগ্রত বিবেক এবং জ্ঞানের বিকাশ ঘটানোর জন্য।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট শিক্ষা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এতে অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাই হচ্ছে আজকের ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে নতুন শিক্ষাক্রম আমাদের সাদরে গ্রহণ করতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে এবং বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট ড. হেনা রানী বিশ্বাসের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ড. তারেক মাহমুদ আবীর।

সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন