বরিশালের গৌরনদীতে মা হলেন মানসিক ভারসাম্যহীন নারী

News News

Desk

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

অনলাইন ডেস্ক : বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এক মানসিক ভারসাম্যহীন নারী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিকভাবে একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে মা ও নবজাতক শিশু উভয়েই সুস্থ আছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের মেডিকেল অফিসর ডা. টিপু সুলতান জানান, গতকাল বুধবার দুপুরে ফায়ার সার্ভিসের সদস্যরা মানসিক ভারসাম্যহীন সন্তান সম্ভাবা ওই নারীকে (৩৫) স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এরপর থেকে তিনি ডাক্তারদের পর্যবেক্ষণে ছিলেন। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে তার একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। বর্তমানে মা-মেয়ে দুই জন সুস্থ আছেন।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু আবদুল্লাহ খান জানান, রাস্তায় মানসিক ভারসাম্যহীন সন্তান সম্ভাবা নারীর চিৎকার করার বিষয়টি নজরে আসার পর তাকে ফায়ার সার্ভিসের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে নিরাপদে তার সন্তান ভূমিষ্ঠ করার যাবতীয় ব্যবস্থা করা হয়। নবজাতক শিশুটির ভবিষ্যতের কথা চিন্তা করে বিকেলে শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন আগৈলঝাড়া উপজেলার গৈলা বেবিহোমে হস্তান্তর করা হয়েছে।

মানসিক ভারসাম্যহীন ওই নারী গৌরনদী উপজেলার বিভিন্ন বাজারে ঘুরে বেড়াতেন। সবাই তাকে ‘পাগলী’ বলে ডাকে।

গতকাল বুধবার দুপুরে ওই উপজেলার বাটাজোর ইউনিয়নের শৌলকর গ্রামের রাস্তায় প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন তিনি। খবর পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে ফায়ার সার্ভিসের সদস্যরা।