তেলের দাম বৃদ্ধি: চট্টগ্রামে বাস চলাচল বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

News News

Desk

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২২

অনলাইন ডেস্ক : জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে চট্টগ্রাম নগরীতে শনিবার (৬ আগস্ট) সকাল থেকে ডিজেলচালিত বাস চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। তবে সিএনজিচালিত গণপরিবহন চলাচল করছে।

ফলে স্বাভাবিক সময়ের তুলনায় অনেক কম গণপরিবহন থাকায় ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীসহ সাধারণ মানুষ। শহরের অনেক স্থানে বাসের অপেক্ষায় থাকা যাত্রীদের বিক্ষোভ করতেও দেখা গেছে।

নগরের বিভিন্ন এলাকায় দেখা যায়, যাত্রীরা সড়কে দীর্ঘক্ষণ অপেক্ষা করেও বাস পাচ্ছেন না। জরুরি প্রয়োজনে কেউ রিকশা কিংবা সিএনজিতে চলাচল করছেন।

আবার কেউ কেউ ভাড়ায় চালিত মোটরবাইক কিংবা প্রাইভেটকারে অতিরিক্ত ভাড়া দিয়ে রওনা দিচ্ছেন গন্তব্যে। স্কুল ও কলেজের শিক্ষার্থীদের পায়ে হেঁটে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে দেখা গেছে।

শনিবার (৬ আগস্ট) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বলেন, হঠাৎ করে সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে। কিন্তু বাসের ভাড়া বাড়ানো হয়নি। এত দাম দিয়ে জ্বালানি কিনে একই ভাড়ায় আমাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব না। তাই শনিবার (৬ আগস্ট) সকাল থেকে চট্টগ্রাম নগরীতে বাস না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, শুক্রবার (৫ আগস্ট) রাতে জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, পেট্রোলের দাম প্রতি লিটারে বাড়ানো হয়েছে ৪৪ টাকা, অকটেনের দাম লিটারে বাড়ানো হয়েছে ৪৬ টাকা এবং ডিজেলের দাম বেড়েছে লিটারে ৩৪ টাকা।

এখন প্রতি লিটার পেট্রোলের দাম হবে ১৩০ টাকা, এক লিটার অকটেনের জন্য দিতে হবে ১৩৫ টাকা এবং এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে লাগবে ১১৪ টাকা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন