ব্রাহ্মণবাড়িয়া গরমে রেললাইন বেঁকে ট্রেন চলাচল ব্যাহত

News News

Desk

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

অনলাইন ডেস্ক : ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-ময়মনসিংহ রেলপথের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ এলাকায় তীব্র গরমে রেললাইন বেঁকে যাওয়ায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে রেললাইন বেঁকে যাওয়ার খবরে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে অনির্ধারিত যাত্রা বিরতি করে। পরে সোয়া ১ ঘণ্টা বিলম্বে বিকল্প লাইনে ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে যায়।

বিজয় এক্সপ্রেস ট্রেনের পরিচালক (গার্ড) মো. মাইনূর ও ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. রফিকুল ইসলাম জানান, দুপুরে ঢাকাগামী তিতাস এবং চট্টলা এক্সপ্রেস ট্রেনের চালক এবং পরিচালকের মাধ্যমে জানতে পারি, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বড়হরণ এলাকায় তীব্র গরমে রেললাইন বেঁকে গেছে। এতে চলাচলরত ট্রেনগুলো প্রবল ঝাঁকুনি খাচ্ছে।

তিনি আরও জানান, বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকায় বিষয়টি সংশ্লিষ্ট স্টেশন মাস্টারকে জানানো হয়। পরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে অনির্ধারিত সময়ের জন্য যাত্রা বিরতি করে। সোয়া ১ ঘণ্টা বিলম্বে বিকেল সাড়ে ৩টার দিকে বিকল্প লাইনে ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশে ব্রাহ্মণবাড়িয়া ছেড়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাষ্টার মো. রফিকুল ইসলাম বলেন, ‘পানি ঢেলে রেললাইনটি সোজা (আগের অবস্থায়) করা হয়েছে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। রেল লাইন বেঁকে যাওয়ার বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

সূত্র : রাইজিংবিডি.কম