পটুয়াখালী-৩ আসনের সাবেক এমপি’র বসতবাড়ি উচ্ছেদ

News News

Desk

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২২

অনলাইন ডেস্ক : পটুয়াখালী-৩ আসনের সাবেক এমপি গোলাম মাওলা রনি’র গলাচিপা উপজেলার উলানিয়া বাজারের সরকারি সম্পত্তিতে পাকা স্থাপনা নির্মাণ করায় তা উচ্ছেদ করেছে প্রশাসন। মঙ্গলবার (১৯ জুলাই) সকালে পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ উচ্ছেদ অভিযান চালায়।

গলাচিপা উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দিনা ভিটার জমি এক বছর মেয়াদি বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন নির্মাণ করে বসবাস করে আসছে।

সরকারি জমি থেকে স্থাপনা অপসারণ করে বা সরিয়ে নিতে সাবেক এই সংসদ সদস্য রনিকে একাধিকবার নোটিশ প্রদান করা হলেও তিনি কোন পদক্ষেপ গ্রহণ করেননি। এরই প্রেক্ষিতে আজ মঙ্গলবার (১৯ জুলাই) সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়।

সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি বলেন, এটা মূলত আমার পৈত্রিক বাড়ি। ১৯৬০ সাল থেকে আমার বাবা এখানে বসবাস করে আসছে। এ সংশ্লিষ্ট বিষয়ে মহামান্য হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। রিট পিটিশন নং-৭৫৪১/২০২২। এরপরও কিভাবে তারা আমার বাড়ি ঘর উচ্ছেদ করছে তা আমি জানি না। আগামীকাল আমি আদালতকে বিষয়টি অবহিত করবো।

কারণ হিসেবে রনি উল্লেখ করেছেন, ২০০১ সালে ওই ভবন নির্মাণ করেছেন আমার বাবা। আমি তখন এমপি হয়নি। এলাকাও যায়নি। ২০০৭ সালে আমার, আমার স্ত্রী ও আমার ভাইয়ের নামে একসন বন্দোবস্ত দেখিয়ে একটি কাগজ তৈরি করেছেন।

আমরা কখনই বন্দোবস্ত চাইনি। তবে কিভাবে আমাদের নামে বন্দোবস্ত দেখানো হলো। যদি একসনা বন্দোবস্তই হয় তাহলে এতোদিন উচ্ছেদ করা হলো না কেন? এখন কেন উচ্ছেদ করা হলো, প্রশাসনের কাছে এমন প্রশ্ন রেখেছেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি।

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিষ কুমার জানান, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ুমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উলানিয়া বাজারের ১৫ থেকে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এখানে কোন বিশেষ ব্যক্তির স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এমন কিছু নয়। সরকারি ৩০ শতক সম্পত্তি উদ্ধার করে দখল মুক্ত করা হয়েছে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন