পূর্ব শত্রুতার জেরে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ-২০ লক্ষ টাকার ক্ষতিসাধন

News News

Desk

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪

স্টাফ রিপোর্টার : বরিশাল বাকেরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে “বড় বাড়ি এ্যাগরো ফিসারিজ লিঃ” মৎস্য ঘেরে প্রায় ২০ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নে কাটাদিয়া ০৭ নং ওয়ার্ডের আলাউদ্দিন হাওলাদার এর মৎস্য ঘেরে।

০৪ সেপ্টেম্বর, বুধবার দিবাগত গভীর রাতে ঘটনা ঘটেছে বলে জানান ঘের মালিক আলাউদ্দিন হাওলাদার।

তিনি জানান,পূর্ব শত্রুতার জের ধরে আমার প্রতিপক্ষ ০১ নং চরামদ্দি ইউনিয়নের উত্তর কাটাদিয়া (০৭ নং ওয়ার্ড) এর বাসিন্দা মো : শহিদুল ইসলাম(৪৩) পিতা : মৃত আব্দুল আলি হাং , মো : সেলিম খাঁন (৫৫) পিতা : মৃত মো ইসমাইল খান, শান্ত হাং (২৪)পিতা : দেলোয়ার হোসেন আমার তিন একর জমির উপর করা মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করেছে ।

এতে করে আমার প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে।তিনি আরও জানান, গত ৪/৫ মাস আগে আমার বাড়িতে এসে হুমকি-ধামকি দেয় প্রতিপক্ষরা এবং ৫ লক্ষ টাকা চাদা দাবি করেন ।

চাঁদা দিতে রাজি না-হওয়ায় আমাকে ভয়ভীতি এবং আমার ঘেরের ক্ষতি করবে বলে হুমকি দিতে থাকে এবং বাসা থেকে বের হলে পথিমধ্যে প্রায়ই দেশীয় অস্থসহ আমাকে ধাওয়া করতো পরবর্তীতে আমি তাদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করি।

মামলা উঠিয়ে নেয়ার জন্য পুনরায় হুমকি দিতে থাকে মামলা না উঠানোর জেরে ধরে গতকাল বুধবার রাতে প্রতিপক্ষরা আমার ঘেরে বিষ প্রয়োগ করে ২০ লক্ষ টাকার ক্ষতিসাধন করে।

এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।উল্লেখ্য, অভিযুক্তদের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানা এবং বরিশাল জজ কোর্টে মামলা চলমান রয়েছে ( মামলা নং ১৪০/ ২০২৪) ।

বর্তমানে মামলাটি পিবিআই’র কাছে তদন্তনাধীন রয়েছে ।