বরিশালে সুদের টাকা দিতে দেরি হওয়ায় ব্যবসায়ীকে নির্যাতন, থানায় অভিযোগ দায়ের

News News

Desk

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২৪

স্টাফ রিপোর্টার : ৪০ হাজার টাকার জন্য প্রতি সপ্তাহে সুদ দিতে হয় দুই হাজার টাকা। এভাবে তিনমাসে ২৪ হাজার টাকা সুদ দেওয়ার পর সুদখোর ব্যবসায়ীর নির্যাতনের শিকার হলেন পোল্ট্রি ব্যবসায়ী মো: হানিফ সিকদার (২৪)।

শনিবার (২২ জুন) সকালে তাকে প্রথমে ব্যবসা প্রতিষ্ঠানে ও পরে বাসায় নিয়ে আটকে নির্যাতন করেছে সুদ ব্যবসায়ী মনির সরদার (৪৮)।

বরিশাল নগরীর নথুল্লাবাদ এলাকায় হোসাইনিয়া মাদ্রাসা সংলগ্ন কাঁচাবাজারে পোল্ট্রি ব্যবসা করেন হানিফ। তার বাসা ৫ নম্বর ওয়ার্ডের পলাশপুর এলাকায়।

হানিফ জানান, শনিবার সকালে দোকান খোলার পর মনির এসে প্রথমে তাকে দোকানের মধ্যেই মারধর করে। পরে মনিরের বাসায় নিয়ে ঘণ্টাব্যাপী নির্যাতন করা হয়। স্থানীয়রা তাকে উদ্ধারের পর চিকিৎসা নিতে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছেন। এ ঘটনায় তিনি বিমানবন্দর থানায় অভিযোগ দিয়েছেন।

হামলার কারন প্রসঙ্গে হানিফ বলেন, প্রতি সপ্তাহে ২ হাজার সুদ দেওয়ার শর্তে মনিরের কাছ থেকে ৪০ হাজার টাকা ধার নিয়েছেন। ৩ মাসে ২৪ হাজার সুদ দিয়েছেন। এ সময়ের মধ্যে তার দোকান থেকে মনির মুরগী কিনে ১০ হাজার টাকা বকেয়া করেছেন। দুইদিন আগে ওই টাকা চাওয়ায় ক্ষুদ্ধ হয় মনির। পরিকল্পিতভাবে শনিবার সকালে দোকানে এসে সুদসহ আসল টাকা ফেরত চায়। হানিফ পাল্টা বকেয়া টাকা চাইলে তাকে নির্যাতন করা হয়।

অভিযোগের বিষয়ে মনির বলেন, হানিফ ৩ মাস আগে ৪০ হাজার টাকা ধার নিয়েছে। একাধিকার ওয়াদা করেও টাকা ফেরত দেয়নি। শনিবার সকালে এনিয়ে বাকবিতাণ্ডার এক পর্যায়ে তাকে কয়েকটি চরথাপ্পর দিয়েছেন। সুদ নেওয়ার অভিযোগ অস্বীকার করেন মনির।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক বিপ্লব বলেন, নির্যাতনের শিকার হানিফ তাকে বিষয়টি জানিয়েছে। তিনি উভয়পক্ষকে ডেকে মিমাংসার উদ্যেগ নেবেন।

ঘটনাস্থলে যাওয়া কোতোয়ালী মডেল থানার সহকারী উপ পরিদর্শক মো: জামাল বলেন, নির্যাতনের শিকার হানিফের শরীরে ক্ষত ও ফুলজখম রয়েছে। হানিফ লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত মনিরকে আটকের চেষ্টা চলছে।