বরিশালের বানারীপাড়ায় পরীক্ষায় অকৃতকার্য হয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

News News

Desk

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২৩

অনলাইন ডেস্ক : বরিশালের বানারীপাড়া উপজেলায় এসএসসির টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়ে এক শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম লিমন হোসেন। সে বরিশাল বানারীপাড়ার সৈয়দকাঠি ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা বাবা মৃত আনোয়ার হোসেন সরদার।

জানা যায়, সম্প্রতি অনুষ্ঠিত পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ফরম ফিলাপ করা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। এতে হতাশাগ্রস্ত হয়ে রোববার (৫ নভেম্বর) সকালে বিষপান করে ওই শিক্ষার্থী।

তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে সে মারা যায়।

লিমনের প্রাথমিক স্কুলজীবনের প্রাইভেট শিক্ষক মুক্তা বেগম জানান, এসএসসির টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ ফরম পূরণে রাজি না হওয়া এবং এ বিষয় নিয়ে লিমনকে তার মা রাগারাগি করায় সে বিষপানে আত্মহত্যা করে।

এ প্রসঙ্গে সৈয়দকাঠি ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মাহমুদ জানান, এসএসসির টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে বৈঠক ডাকা হয়েছিল।

কিন্তু তার আগেই লিমনের এভাবে মৃত্যু মেনে নেওয়া যায় না। খুবই বেদনাদায়ক। তবে তার আত্মহত্যার পেছনে অন্য একটি ঘটনা রয়েছে বলে তিনি জানতে পেরেছেন বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরী জানান, লিমনের আত্মহত্যার কারণ উদঘাটনে তদন্ত করা হবে।

সূত্র : বিডিক্রাইম