বরিশালে ক্লাস চলাকালীন সময় ছাদের পলেস্তারা খসে পড়ে আহত ৩ শিক্ষার্থী

News News

Desk

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

অনলাইন ডেস্ক : বরিশালে নগরীর আমানতগঞ্জ এলাকার এনায়েত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন ছাদের পলেস্তারা খসে পড়ে তিন শিক্ষার্থী আহত হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলো, সিনথিয়া (১০), সুমাইয়া (৮), মেহেরিন (৯)। তারা তিনজনই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। আহতদের মাথায় আঘাত লাগায় তাৎক্ষনিক সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় নিয়ে যান অভিভাবকরা।

অভিভাবকরা জানান, বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে৷ সংস্কার কিংবা অন্যত্র স্থাপনের উদ্যোগ না নেওয়ায় আতঙ্কের মধ্যে ক্লাস করছিল আমাদের সন্তানরা।

শিক্ষা কার্যক্রম পরিচালনায় অনুপযোগী হয়ে পড়েছে বিদ্যালয়টি। বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের কোনো সুরক্ষা নেই। আমরা দ্রুত বিদ্যালয়টি সংস্কারের উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

বিদ্যায়ের প্রধান শিক্ষক নুসরাত জাহান বলেন, আমি চলতি বছরের এপ্রিল মাসে বিদ্যালয়টিতে যোগদান করি। তার আগে থেকেই ভবনটি ঝুঁকিপূর্ণ। নতুন ভবনের জন্য শিক্ষা অফিসে আবেদন করা হয়েছে। তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

বিদ্যালয়ের সভাপতি এস এম রফিক উল্লাহ বলেন, বিদ্যালয়ের ভবনটি বেশ ঝুঁকিপূর্ণ। আমরা কয়েকবার সংশ্লিষ্ট শিক্ষা অফিসে চিঠি দিয়েছি। তারা অনেকবার পরিদর্শনে এসেছেন।

চার বছর ধরে নতুন ভবন করে দিবেন বলে জানিয়ে আসছেন। আমাদের অন্যত্র শিফট করতে বলেন। তবে জায়গা না থাকায় কিংবা তারা নির্ধারণ করে না দেওয়ায় সেটিও সম্ভব হয়নি।

এ বিষয়ে বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মো. আক্তারুজ্জামান বলেন, পলেস্তারা খসে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনা শুনে থানা শিক্ষা কর্মকর্তাকে (টিইও) বিদ্যালয়টিতে পাঠানো হয়েছে।

এছাড়া সাময়িক পাঠদান স্থগিত রাখতে বলেছি। তবে পাঠদান ব্যহত করা যাবে না। এজন্য পাশের কোনো স্কুলে পাঠদানের ব্যবস্থা করা যায় কিনা সে বিষয়টি দেখতেছি। এছাড়া শিক্ষা অধিদপ্তরকে বিষয়টি জানানো হয়েছে।

সূত্র : বিডিক্রাইম