জেসি বান্ধব গ্রীন স্কুল ঘোষনা ও বাল্য বিবাহমুক্ত মহল্লা করলো ওয়ার্ল্ড ভিশন বরিশাল এপি

News News

Desk

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৪

স্টাফ রিপোর্টার: বরিশাল নগরীতে লিঙ্গ সমতা ও সামাজিক অন্তর্ভূক্তি (জেসি) বান্ধব গ্রীণ স্কুল ঘোষনা ও বাল্য বিবাহমুক্ত মহল্লা অনুষ্ঠিত হয়েছে। এসময় ফিতা কেটে ও সম্মতিপত্রে প্রধান শিক্ষকগণ স্বাক্ষর করে ৬টি স্কুল জেসি বান্ধব গ্রীন স্কুল এবং একইসাথে ঐসকল মহল্লাকে বাল্য বিবাহমুক্ত মহল্লা ঘোষনা করা হয়।

রবিবার ( ২২ সেপ্টেম্বর ) দুপুর তিন টায় জেসি বান্ধব গ্রীন স্কুল কমিটির বাস্তবায়নে ও ওয়ার্ল্ড ভিশন বরিশাল এপির সহযোগিতায় কাউনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র ম্যানেজার লিটন মন্ডল ,বরিশাল এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আমাদের ৮টি ওয়ার্ডের মধ্যে ৬টি স্কুলসহ আসপাশের ছাত্র-ছাত্রী, পরিবার, সমাজকে পরিবর্তন এবং সচেতন করার মাধ্যেমে সমাজ গঠনে যে ভূমিকা পালন করছে তার জন্য তারা আমাদের থেকে প্রষংসা দাবিদার। আমরা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সফলতা কামনা করছি সেই সাথে তাদের মহতি কাজে নিজেদের সংযুক্ত করতে পেরে ভাগ্যবান বলে মনে করছি।

এসময় জেসি গ্রীণ স্কুল ও বাল্য বিবাহ সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন ওয়ার্ল্ড ভিশন এপি ফিল্ড এ্যাডভোকেসী কো- অডিনেটর মোসা. বিউটি কুইন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। অগ্রগতি সম্পর্কে আলোচনায় আরও অংশ নেন স্কুল কমিটির সভাপতি ৮ম শ্রেণির শিক্ষার্থী আতিকা আক্তার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশনের এফটিপিএস আইএল বিস্বজিৎ সাহা, প্রোগাম অফিসার জেমস্ অপূর্ব , প্রোগ্রাম অফিসার আগস্টিং সরকার, ইউএডডিসি সদস্য নিপু বেগম প্রমুখ।

জেসি বান্ধব গ্রীন স্কুল হলো এমন একটি স্কুল যা শক্তি পরিবেশগত সম্পদ এবং অর্থ সঞ্চয় করার সময় পরিস্কার স্বাস্থ্যকর প্রতিরক্ষামুলক সবুজ পরিবেশ তৈরী করে।