পাকা সেতু নির্মানের দাবিতে বদিউল্লাহ সহ ৪ গ্রামের কয়েক হাজার মানুষের মানববন্ধন

News News

Desk

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২৪

চন্দ্রদ্বীপ ডেস্ক : বরিশাল সদর উপজেলার বদিউল্লাহ, রাজারচর, শালুক ও চর কেউটিয়া গ্রামের হয়নি তেমন কোনো উন্নয়ন। এখনও মাটির রাস্তায় চলাচল করতে হয় গ্রামের মানুষকে।

উপজেলার সাথে বিচ্ছিন্ন এলাকা, সেই সাথে খেয়া পারাপার জীবনযাত্রার মানোন্নয়নকে আরও কঠিন করে তুলেছে। এই দূর্ভোগ লাঘবে গত বছর ফেব্রুয়ারী মাসে প্রায় ২০০শ ফুট লম্বা নদীর উপর কাঠের সেতু নির্মান করে গ্রামবাসী।

৪ গ্রামের কয়েক হাজার মানুষের যাতায়াতে স্থানীয় ব্রীজ নির্মানের দাবি জানিয়ে আসছিলেন তারা।

বরিশাল সদর আসনের সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম পরিদর্শন করে একটি পাকা সেতু নির্মানের ঘোষনা দেন। যা আজঅবদী বাস্তবায়ন হয়নী।

আজ রবিবার (১০ মার্চ) বেলা ১২টায় উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের বদিউল্লাহ সহ ৪ গ্রামের বাসিন্দারা দীর্ঘ মানববন্ধন করেছেন পাকা সেতু নির্মানের দাবিতে।

বীল মুক্তিযোদ্ধা আলমগীল হোসেন হাওলাদারের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন টিপু খান, হেমায়েত মাস্টার, জিয়াউল হক, রশীদ মাস্টার, হারুন আর রশীদ ও কামাল মিয়া সহ অন্যানরা।

মানবন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার এত বছর পর এই গ্রামের মানুষ কাচা রাস্তায় চলাচল করে। চারদিক নদী বেষ্টিত হওয়ায় খেয়া পারাপারই একমাত্র ভরসা।

বদিউল্লাহ গ্রামে পাকা সেতু নির্মান হলে রাজারচর, শালুক ও চর কেউটিয়ার ৪ গ্রামের প্রায় ২০ হাজার মানুষেরও ভোগান্তি লাঘব হবে।