বরিশালে উৎসব ভাতা বোনাসের দাবীতে শিক্ষক-কর্মচারিদের বিক্ষোভ

News News

Desk

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৪
ছবি : শহিদুল ইসলাম সুজন

শামীম আহমেদ : আসন্ন ঈদ-উল-ফিতরের পূবেই বেসরকাররি শিক্ষক কর্মচারিদের ১০০ ভাগ পূর্ণাঙ্গ উৎসব ভাতা বোনাস সহ শিক্ষা জাতীয় করনের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা সহ জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে জাতীয় শিক্ষক কর্মচারি সমিতি ফেডারেশন বরিশাল জেলা কমিটি।

আজ শনিবার (৯) মার্চ সকাল সাড়ে ১০টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে মানববন্ধন সমাবেশ কর্মসূচি পালন করেন শিক্ষক কর্মচারি সমিতি ফেডারেশন বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটি।

বরিশাল বিভাগীয় সমন্বয়কারী অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের সভাপতিতে মানববন্ধন সমাবেশে শিক্ষক কর্মচারি নেতৃবৃন্দ সদস্যরা বলেন,বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার ৯৮ ভাগ পরিচালনা করে বেসরকারী শিক্ষক-কর্মচারি গণ।

দেশের মানবসম্পদ বিকাশে ভূমিকা রাখা এই ৫ লক্ষাধিক শিক্ষক-কর্মচারি সদস্যরা মাত্র ২৫% উৎসব বোনাস,বাড়ি ভাড়া ১০০০ টাকা এবং চিকিৎসা ভাতা ৫০০ করে দেওয়া হচ্ছে।

তারা বলেন একজন শিক্ষকের ণ্যূনতম জীবনমান নির্বাহ করা অসম্ভব হয়ে পড়েছে। এতে করে মানবসম্পদ উন্নয়ন ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা কল্পনা করা যায়না।

স্বাধীনতার ৫৩ বছর পরও এধরনের বঞ্চনা শিক্ষকদের মেনে ওেয়া বড়ই কষ্টকর। এসময় আরো বক্তব্য রাখেন আহবায়ক মোঃ রেজাউল করিম, অধ্যক্ষ আ.ক.ম মিজানুর রহমান,অধ্যাপক জলিলুর রহমান,অধ্যক্ষ প্রণব কুমার বেপারী,অধ্যপক গৌরঙ্গ চন্দ্র কুন্ড,অধ্যাপক মোঃ হানিফ ও আহবায়ক জিয়া শাহিন প্রমুখ। মানববন্ধন সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে ফেডারেশন নেতৃবৃন্দ।