মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে বরিশালে

News News

Desk

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪
ছবি : শহিদুল ইসলাম সুজন

অনলাইন ডেস্ক : মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে বরিশালে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তবে আনুষ্ঠানিকভাবে কোনো প্রাথমিক কিংবা মাধ্যমিক স্কুল বন্ধ করা হয়নি বরিশালে।

বরিশাল আবহাওয়া অফিস সূত্র জানায়, মঙ্গলবার (২৩ জানুয়ারি) বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমের সর্বনিম্ন। এর আগে গতকাল সোমবার ১১.৪ ডিগ্রি, রবিবার ১২.২ ডিগ্রি এবং শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ১৭ জানুয়ারি বরিশালে দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৭ ডিগ্রি সেলসিয়াস।

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় বিপন্ন হয়ে পড়েছে বরিশালের জনজীবন। অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না জনসাধারণ। যদিও তীব্র শীত উপেক্ষা করে কাজে যেতে হয়েছে দিনমজুর ও কর্মজীবী মানুষের।

এদিকে, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ রাখার সরকারি নির্দেশনা থাকলেও বরিশালে কোনো স্কুল বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছ থেকে তথ্য নিয়ে বিভাগীয় উপ-পরিচালক প্রাথমিক স্কুল বন্ধের বিজ্ঞপ্তি জারি করবেন।

আর মাধ্যমিক স্কুল বন্ধের ঘোষণা আসবে সরাসরি মহাপরিচালক কার্যালয় থেকে। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার কথা বলেন জেলা প্রশাসক।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন