বরিশালের আগৈলঝাড়ায় অপহৃত দুই স্কুলছাত্রীকে উদ্ধার, আটক ২

News News

Desk

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২২

অনলাইন ডেস্ক : বরিশালের আগৈলঝাড়ায় অপহৃত দুই স্কুলছাত্রীকে উদ্ধার এবং এতে জড়িত দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় আলাদা দুটি মামলা হয়েছে।

উদ্ধারকৃত দুই স্কুলছাত্রীকে ডাক্তারী পরীক্ষা শেষে মঙ্গলবার (৬ ডিসেম্বর) আদালতে হাজির করা হয়েছে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, উপজেলা সদরের শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়ে অষ্টম শ্রেণির ছাত্রীকে স্কুলে যাওয়া-আসার পথে পাকুরিতা গ্রামের খগেন পান্ডের ছেলে জয় পান্ডে (২০) প্রায়ই বিভিন্ন কুপ্রস্তাবসহ প্রেমের প্রস্তাব দিত।

তার প্রস্তাবে রাজি না হওয়ায় গত ২ ডিসেম্বর ওই স্কুলছাত্রী প্রাইভেট পড়তে যাওয়ার পথে বড়মগড়া গোবিন্দ মন্দিরের সামনের সড়ক থেকে বখাটে জয় পান্ডে ও তার সঙ্গীরা মোটরসাইকেলে উঠিয়ে অপহরণ করে।

এ ঘটনায় অপহৃতার বাবা বাদী হয়ে জয় পান্ডেসহ তিনজনকে আসামি করে ৪ ডিসেম্বর আগৈলঝাড়া থানায় মামলা করেন। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আলী হোসেন অপহৃতা স্কুলছাত্রীকে সোমবার (৫ ডিসেম্বর)রাতে উদ্ধার করেছে। এসময় অপহরণকারী জয় পান্ডে (২০) ও তার দুলাভাই প্রেমানন্দ জয়ধরের ছেলে ঝন্টু জয়ধরকে (৪২) গ্রেফতার করা হয়।

অন্যদিকে উপজেলার মিতু সাহেবেরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাতায়াতের সময় প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন ধরনের প্রলোভন ও কু-প্রস্তাব দিত পার্শ্ববর্তী উত্তর ধামুড়া গ্রামের মিন্টু মীরের ছেলে ইয়াসিন মীর (২৯)। এতে রাজি না হওয়ায় গত ৪ ডিসেম্বর সকালে স্কুলে যাওয়ার সময় রাস্তা থেকে বখাটে ইয়াসিন ও তার লোকজন তাকে জোরপূর্বক মোটরসাইকেলে উঠিয়ে অপহরণ করে।

সেই ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে সোমবার আগৈলঝাড়া থানায় ইয়াসিনসহ তিনজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৪-৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর পুলিশ অপহৃতা স্কুলছাত্রীকে সোমবার রাতে উদ্ধার করে। তবে, অপহরণে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি তারা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে অপহরণ মামলায় গ্রেপ্তার জয় ও ঝন্টুকে আদালতের মাধ্যমে বরিশাল কারাগারে পাঠিয়েছে। আর উদ্ধার হওয়া দুই স্কুলছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতাল ও জবানবন্দি দেওয়ার জন্য আদালতে পাঠানো হয়েছে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম