স্কুল ড্রেস পড়ে টিকটক: হালিমা খাতুন বালিকা বিদ্যালয়ের ৩ ছাত্রীকে অব্যাহতি

News News

Desk

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২২

নিজস্ব প্রতিবেদক : স্কুল চলাকালীন সময়ে ক্লাস ফাঁকি দিয়ে ইউনিফর্ম পরিহিত অবস্থায় ছেলে বন্ধুদের সাথে বাইরে ঘুরে বেড়ানোর অভিযোগ বরিশালের হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৩ ছাত্রীকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতিপ্রাপ্ত ৩ শিক্ষার্থী নবম শ্রেনীর ছাত্রী।

হালিমা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম ফখরুজ্জামান সোমবার (২২ আগস্ট) দুপুরে জানান, নবম শ্রেনীর তিন ছাত্রী স্কুলের পোশাক পরিহিত অবস্থায় ক্লাস ফাঁকি দিয়ে ছেলে বন্ধুদের সাথে বাইরে এবং নৌকায় ঘুরে বেড়ায়। তারা টিকটক ভিডিও ক্লিপ তৈরী করে।

স্কুল ড্রেস পরিহিত অবস্থায় তাদের ক্লাস ফাঁকি এবং ঘুরে বেড়ানোর একটি ভিডিও ক্লিপও পায় স্কুল কর্তৃপক্ষ। ওই ৩ শিক্ষার্থীর ক্লাশ পারফরমেন্সও সন্তোষজনক নয় বলে শ্রেনী শিক্ষক মতামত দিয়েছেন।

এরপর তাদের অভিভাবক ডেকে ভিডিও ক্লিপ দেখানো সহ বিস্তারিত ঘটনা তুলে ধরা হয়। স্কুলের শৃঙ্খলা রক্ষায় অভিযুক্ত গত ১৩ আগস্ট ওই ৩ শিক্ষার্থীকে ছাড়পত্র (অব্যাহতি) দেয়া হয় বলে জানান প্রধান শিক্ষক।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের একজন শিক্ষক জানান, ক্লাশ চলাকালে শ্রেনী কক্ষের পেছনের আসনে লুকিয়ে এন্ড্রয়েড মুঠোফোনে নীল ভিডিও ছবি দেখছিলো এক ছাত্রী। ক্লাশরত শিক্ষক মুঠোফোনটি ওই ছাত্রীর হাত থেকে কেড়ে নিয়ে প্রধান শিক্ষকের কাছে জমা দেয়।

প্রধান শিক্ষক ওই ছাত্রীর অভিভাবকদের ডেকে বিষয়টি অবহিত করেন। অভিভাবক স্কুলের প্রধান শিক্ষকের কাছে গিয়ে তার মেয়ের হাত থেকে ফোন সেট ছিনিয়ে নেয়ায় উল্টো ক্ষোভ প্রকাশ করেন এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিভাবকরা যত্নবান না হলে শিক্ষার্থীদের বিপদগামীতা থেকে রক্ষা করা সম্ভব নয় বলে শিক্ষকরা মন্তব্য করেন।

তবে এ বিষয়ে কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন প্রধান শিক্ষক এসএম ফখরুজ্জামান।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন