বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করে বিশেষ ক্লাবে কামিন্স

News News

Desk

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, জুন ২১, ২০২৪

অনলাইন ডেস্ক : সুপার এইটের শুরুতেই বাংলাদেশকে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের এই জয়ে বল হাতে দারুণ ভূমিকা রেখেছেন পেসার প্যাট কামিন্স।

পাশাপাশি দেখা পেয়েছেন হ্যাটট্রিকেরও। যা তাকে বিশেষ এক ক্লাবের সদস্য বানিয়েছে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাত্র দ্বিতীয় এবং সবমিলিয়ে সপ্তম বোলার হিসেবে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন কামিন্স।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আজ বাংলাদেশের ইনিংস থামে ১৪০ রানে। পরে বৃষ্টি আইনে ম্যাচটি ২৮ রানে জিতে যায় অস্ট্রেলিয়া। বল হাতে কামিন্স ৪ ওভারে ২৯ রান খরচে ৩ উইকেট নেন।

বাংলাদেশ ইনিংসে নিজের তৃতীয় ওভারের শেষ দুই বলে মাহমুদউল্লাহ রিয়াদ ও মাহেদী হাসানকে আউট করেন কামিন্স। এরপর ইনিংসের ও নিজের শেষ ওভারের প্রথম বলেই তিনি তুলে নেন দারুণ ছন্দে থাকা তাওহিদ হৃদয়ের উইকেট।

এর মধ্যে শেষ ওভারের শুরুতেই কামিন্স যখন আঘাত হানেন, হৃদয় তখন ৪০ রানে ব্যাট করছিলেন। গুরুত্বপূর্ণ এই উইকেট তুলে নিয়ে বাংলাদেশের দেড়শ ছাড়ানোর আশা শেষ করে দেন অজি ডানহাতি পেসার।

সেই সঙ্গে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। যার মাধ্যমে তিনি সাবেক অজি ফাস্ট বোলার ব্রেট লির পাশে বসলেন।

মজার ব্যাপার হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কোনও বোলারের প্রথম হ্যাটট্রিকও বাংলাদেশের বিপক্ষেই। ২০০৭ সালে এই কীর্তি গড়েন লি।

কামিন্স সেই কীর্তিতে ভাগ বসালেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তারা দুইজন ছাড়াও আরও ৫ জন বোলার হ্যাটট্রিক করেছেন- কার্তিস ক্যাম্ফার (২০২১), ওয়ানিন্দু হাসারাঙ্গা (২০২১), কাগিসো রাবাদা (২০২১), কার্তিক মেইয়াপ্পন (২০২২) এবং জশ লিটল (২০২২)।