বরিশালে চাকুরি মেলার উদ্বোধন

News News

Desk

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
ছবি : সাজ্জাদ হোসেন হৃদয়

নিজস্ব প্রতিবেদক : আজ  (২৯ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে বিকল্প শিক্ষা ও দক্ষতা কার্যক্রমের প্রশিক্ষনার্থীদের জন্য ইউনিসেফের সহযোগিতায় ইএসডিও এর আয়োজনে চাকরি মেলার উদ্বোধন করা হয়েছে।

মেলায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, মনদীপ ঘরাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোস্তফা কামাল সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, মোঃ আনোয়ার হোসেন, ইউনিসেফ চিপ অফ ফিল্ড অফিস, বরিশাল বিভাগ, ইকো- সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের হেড অফ টিভেট,শাহরিয়ার মাহমুদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিকল্প শিক্ষা ও দক্ষতা কআর্যক্রমের প্রশিক্ষনার্থীরা। বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে চাকুরি মেলায় ১০টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে সমাজের পিছিয়ে পরা সুবিধা বঞ্চিত দক্ষ প্রশিক্ষার্থীদের মধ্যে থেকে ৫৪ জন নারীর চাকুরি নিশ্চিত করা হয়। পাশাপাশি প্রধান অতিথির কাছ থেকে তারা নিয়োগ পত্র গ্রহণ করেন।

ইকো -সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন ( ইএসডিও) হেড অফ টিভেট শাহরিয়ার মাহমুদ জানান, বিকল্প শিক্ষা ও দক্ষ প্রশিক্ষনতীদের মধ্যে থেকে ইতিপূর্বে ১ হাজার জনকে প্রশিক্ষণ দিয়ে তারা বিভিন্ন প্রতিষ্ঠানে৭শত জনকে কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। ইকো- সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর উদ্যোগে ইউনিসেফের সহযোগিতায় বর্তমানে বাংলাদেশের ছয়টি জেলায় এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।