বরিশালে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

News News

Desk

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৪

অনলাইন ডেস্ক : হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত বরিশালের জনজীবন। বরিশালে মৌসুমের সর্বনিম্ন ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস।

তীব্র শীতে বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষরা বিপাকে পড়েছেন। এদিকে আগামী ৩-৪ দিন পর বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বরিশাল আবহাওয়া অফিস।

বরিশাল আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলিসিয়াস। যা চলতি মৌসুমের সর্বনিম্ন। গত শনিবার বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল মৌসুমের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড।

এর আগে শুক্রবার বরিশালে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। গত বৃহস্পতিবার ও বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ১৩ ও ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা যায়, রোববার দুপুর ২টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি বরিশালে। এ কারণে শীত অনুভূত হয় আরও বেশি। হঠাৎ করে তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে বরিশালের জনজীবন। অতি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। রাস্তাঘাটে সাধারণ মানুষের চলাচল কম।

বিশেষ করে দিনমজুর এবং খেটে খাওয়া মানুষ পড়েছে চরম দুর্ভোগে। তারপরও পেটের দায়ে কাজে নামতে হয়েছে তাদের। এদিকে হঠাৎ শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় কাপড়ের দোকানে ভিড় করছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কেনাবেচা হচ্ছে শীত কাপড়।

বরিশাল আবহাওয়া অফিসের প্রধান বশির আহমেদ জানান, তীব্র শীতের কারণে বরিশালসহ আশপাশের এলাকায় দুপুর পর্যন্ত এমনকি সারা দিন ঘনকু0য়াশায় আচ্ছন্ন থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় শীতের তীব্রতা কিছুটা কমতে পারে। আগামী ৩-৪ দিন পর বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।