বরিশালে অবরোধ সফল করার সমর্থনে বিএনপির মর্শাল মিছিল

News News

Desk

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২৩

শামীম আহমেদ : বিএনপি সহ সমমনা দলের ডাকা চলমান গণতান্ত্রিক অধিকার পূর্ণউদ্ধার ও ভোটারবিহীন সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন,বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল রাজনৈতিক নেতা কর্মীদের মুক্তি সহ একদফা আন্দোলনের ১১তম ধাপের কর্মসূচি দেশব্যাপি মঙ্গলবার ও বুধবারের ৩৬ ঘন্টা অবরোধ সফল করার সমর্থনে বরিশাল মহানগর বিএনপি, নতুন ভারপ্রাপ্ত আহবায়ক সাবেক মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদারের নেতৃত্বে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে মর্শাল মিছিল করে।

সোমবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৬টায় নগরীর রুপাতলীর এলাকার বরিশাল-পটুয়াখালী মহাসড়কের এক ঝটিকা মর্শাল মিছিল বেড় করে রুপাতলী হাউজিং এলাকার পূর্বেই শেষ করে দ্রুত স্থান ত্যাগ করে চলে যায়।

এর পূর্বে নেতা কর্মীরা সড়কের উপর বিভিন্ন স্থানে আগুনের মর্শালের লাঠিগুলো ছড়িয়ে ছিটিয়ে ফেলে যাওয়ার কারনে বিভিন্ন যানবাহনের চলাচলে কিছুটা বিলম্বিত হয়।

পরে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্শালে লাঠিগুলো সড়ক থেকে সড়িয়ে দিয়ে যানবাহনের চলাচলের ব্যবস্থা করে বলে স্থানীয় এলাকাবাশি তথ্য নিশ্চিত করে।

এর আগে সন্ধা ৬টায় মহানগর ২৫ নং ওয়ার্ড বিএনপি পটুয়াখালী সড়ক ও সন্ধা সাড়ে ৬টায় নগরীর নতুল্লাবাদ বাসস্টান্ড এলাকায় মহানগর যুবদল ঝটিকা মর্শাল মিছিল করে করে বলে মহানগর বিএনপির দপ্তর সম্পাদক ও মহানগর বিএনপি সদস্য জাহিদুর রহমান রিপন তথ্য প্রেরন করে নিশ্চিত করেন।

অপরদিকে বরিশাল মহানগর বিএনপি অঅহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক, ও সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড. অঅলী হায়দার বাবুল কারান্তরীণ থাকায় মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক জিয়া উদ্দিন সিকদারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মহানগর বিএনপি ভারপ্রাপ্ত আহবায়কের দায়ীত্ব প্রদান করে কেন্দ্রীয় বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রেজভী।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করে সামনের দিনগুলোর চলমান আন্দোলন বেগবান করার নির্দেশ দেন।