বরিশালে গণতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় পার্টির র‌্যালি

News News

Desk

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২৩
ছবি : শহিদুল ইসলাম সুজন

শামীম আহমেদ : জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও বরিশাল মহানগর সদস্য সচিব ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস বলেছেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান সফল রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরসাদ এদেশের গণতন্ত্র রক্ষার জন্য বিনা রক্তপাতে ক্ষমতা হস্তান্তর করেছিলেন।

এখন কোথায় গেল সেই গণতন্ত্র আজ দেশবাশি সহ বিশ্ববাশিও জানে বাংলাদেশে গণতন্ত্রের জন্য অস্তিরতা বিরাজ করছে। বর্তমান গণতন্ত্রহীন সরকার জনগণের বুকের উপর জগতদ্দল পাথরের মত চেপে বসে আছে।

সরকার নতুন প্রজন্মকে কিভাবে ভোটার ছাড়া ও রাতের আধারে ভোট করে কিভাবে ক্ষমতায় জবরদস্তি থাকা যায় সেই শিক্ষা দিচ্ছে।

এসময় ইকবাল হোসেন তাপস আরো বলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা যে কিনা এদেশের বেতন নেয় সে আজ কোথায় তাকে দেশের জনগণের মুখামুখি করে দেখান দেশবাশি তাকে দেখতে চায়?

সরকার ভাল করেই যানে এদেশের জনগণ আওয়ামী লীগকে আর বিশ্বাস করে না। তাদের আর জনগণ ভোট দেবেনা বলেই তারা আবার নতুন ফন্দি করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের মাধ্যমে ভোট দিতে ভয় পায়।

এই সরকার ও তার মন্ত্রী এমপি প্রতিনিধিরা কেহ ভোটে পাশ করে নাই। তাই আগামীতে যেন তারা বিনা ভোটে ক্ষমতায় আসতে না পাড়ে সেই জন্য ভোটের অধিকারের জন্য জাতীয় পার্টির সকল নেতা কর্মীদের সর্বক্ষন মাঠে প্রস্তুত থাকার আহবান করেন।

শুক্রবার (১০ নভেম্বর) ফ্যাসিবাদ নিপাত যাক গণতন্ত্র মুক্তি পাক এই প্রতিপাদ্য নিয়ে গণতন্ত্র দিবস উপলক্ষে অশ্বিনী কুমার টাউনহল চত্বরে র‌্যালি পূর্ব আলেচনা সভায় প্রধান অতিথির বক্তব্যতে তিনি একথা বলেন।

কেন্দ্রীয় জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও বরিশাল মহানগর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের সভাপতিত্বে ও জেলা জাতীয় পার্টি সদস্য সচিব এ্যাড.এম এ জলিলের সঞ্চলনায় এসময় আরো বক্তব্য রাখেন আকতার হোসেন শপ্রু,এ্যাড. বসির আহমেদ সবুজ, অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ, এস রহমান পারভেজ, রুস্তম অঅলি খান,নজরুল ইসলাম হেমায়েত,কামাল চৌধুরী।

এখানে আরো উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম গফুর,মঞ্জুরুল ইসলাম খোকন,নজরুল ইসলাম হেমায়েত,এ্যাড.যুবায়ের আহমেদ।

পড়ে নগরীতে একটি র‌্যালি বেড় করে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শাহজাহান চৌধুরী ভবনস্থ দলীয় কার্যলয় গিয়ে শেষ হয়।