বরিশালে গোয়েন্দা সংস্থার পরিচয়ে পুলিশের সঙ্গে প্রতারণা করতে গিয়ে আটক ১

News News

Desk

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২৩

অনলাইন ডেস্ক : গোয়েন্দা সংস্থার নামে পুলিশের সঙ্গে প্রতারণা করতে গিয়ে আটক হয়েছেন ইকতাদুল ইসলাম রিজন নামে এক যুবক। তিনি নিজেকে গোয়েন্দা সংস্থার কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়েছিলেন।

রোববার (৫ নভেম্বর) বিকেলে বরিশাল নগরের শীতলাখোলা এলাকার মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের অফিস থেকে আটক করা হয়।

রিজন বরিশাল নগরের কাশিপুর এলাকার নানা বাড়িতে পরিবারসহ বসবাস করেন। তিনি নগরের সৈয়দ হাতেম আলী কলেজের ছাত্র ছিলেন।

জানা গেছে, আটক হওয়ার আগ পর্যন্ত রিজন নিজেকে গোয়েন্দা সংস্থার কর্মকর্তা বলে পরিচয় দিচ্ছিলেন। তার কাছ থেকে একটি ভুয়া পরিচয় পত্র (আইডি কার্ড) জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিজন স্বীকার করেছেন, তিনি ২০১৭ সাল থেকে বিভিন্ন অফিসে নানা কাজ করতে প্রতারণার আশ্রয় নিয়ে আসছিলেন।

ট্রাফিক বিভাগের সদস্যরা জানিয়েছেন, রোববার (০৫ নভেম্বর) বিকেলে বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক বিভাগের অফিসে এসে নিজেকে রাষ্ট্রীয় একটি গোয়েন্দা সংস্থার (ন্যাশনাল সিকিউরিটি ইন্টালিজেন্ট) সহকারী পরিচালক পরিচয় দেন রিজন। এ পরিচয়ের মাধ্যমে তিনি আটককৃত দুটি ব্যাটারিচালিত অটোরিকশার জরিমানা কমিয়ে দিতে বলেছিলেন।

সন্দেহ হলে ট্রাফিক বিভাগের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে তিনি নিজের আসল পরিচয় দেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক বিদ্যুৎ চন্দ্র দে জানান, রিজন কুষ্টিয়ার দৌলতপুর থেকে গোয়েন্দা সংস্থার ভুয়া আইডি কার্ড প্রিন্ট করে প্রতারণা করতেন। পরে খবর দিলে পুলিশ এসে তাকে আটক করে।

গোয়েন্দা সংস্থার ভুয়া পরিচয়ে রিজন কোথায় কি ধরনের কাজ করেছেন, তা তদন্তে করে বের করা হবে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার উপ- পরিদর্শক আরাফাত রহমান হাসান।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম