বরিশালে তিন দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

News News

Desk

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

অনলাইন ডেস্ক : বিরোধী দলের সভা-সমাবেশকে কেন্দ্র করে হামলা, মামলা, গ্রেপ্তার ও দমন-পীড়ন বন্ধ করাসহ তিন দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৪ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার সমন্বয়ক শাহ আজিজুর রহমান খোকন।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সভাপতি মিজানুর রহমান সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সম্পাদক অধ্যাপক নৃপেন্দ্রনাথ বাড়ৈ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (মার্কসবাদী) বরিশাল জেলা শাখার সমন্বয়ক সাইদুর রহমান প্রমুখ।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র মজুমদারের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, ফ্যাসিবাদী সরকার আজ ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দলগুলোর সব মতকে প্রত্যাখ্যান করে বিভিন্ন সভা-সমাবেশে হামলা চালাচ্ছে।

গ্রেপ্তার করছে সব বিরোধী মতের মানুষদের। গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরির আন্দোলনে গুলি চালিয়ে শ্রমিক হত্যা করে সরকার তার গণবিরোধী চরিত্র উন্মোচিত করেছে। অবিলম্বে গার্মেন্টস শ্রমিক ইমরান ও রাসেল হত্যার বিচার এবং গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরির দাবি মেনে নেওয়ার জন্য তারা সরকারের কাছে দাবি জানান।

বক্তারা আরও বলেন, গত ১৫ বছর ধরে সরকারের ফ্যাসিবাদী কর্মকাণ্ডের ফলে জনগণের আজ নাভিশ্বাস উঠে গেছে। মত প্রকাশের স্বাধীনতা হরণের জন্য প্রণীত হয়েছে সাইবার নিরাপত্তা আইন। সরকারের স্বৈরাচারী কাজকে ঢাকতে বেপরোয়াভাবে অসংখ্য লেখক, সাংবাদিকসহ রাজনৈতিক কর্মীদের মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

গণতন্ত্র নির্বাসনে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে এ সরকারের পদত্যাগের দাবি শুধু বাম গণতান্ত্রিক জোটের নয়, জনগণের দাবি।

অবিলম্বে অবৈধ সংসদ ভেঙে, নির্বাচন কমিশন বাতিল করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে এবং সংখ্যানুপাতিক নির্বাচনের দাবি জানান বক্তারা।

বাম গণতান্ত্রিক জোট আজ দেশব্যাপী জেলা ও উপজেলাগুলোতে একযোগে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে তিন দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানাচ্ছে।

সমাবেশ শেষে একটি মিছিল নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম