বরিশাল বিভাগে একদিনে ৪৭ জেলের কারাদণ্ড

News News

Desk

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

অনলাইন ডেস্ক : বরিশালে বিভাগের বিভিন্ন নদীতে অভিযান ৪৭ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ৮৮ হাজার ৫ টাকা জরিমানা করা হয়েছে।

এ নিয়ে গোটা অভিযানে গেলে ১৯ দিনে এখন পর্যন্ত ৬৮৪টি মামলায় ৭৪২ জন‌ জেলেকে বি‌ভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপা‌শি ১২ লাখ ৫৬ হাজার ৬শ টাকা জ‌রিমানা করা হয়।

বিভাগীয় মৎস্য অফিস থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, ১২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে ২ হাজার ৩৬৩টি অভিযান চালানো হয়েছে এবং ৮৯৭টি মোবাইল কোর্ট করা হয়েছে।

যেখানে গেল ১৯ দিনে বরিশাল বিভাগের ২৭৯ বার বি‌ভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ৩ হাজার ৭৯৪ বার বি‌ভিন্ন মাছঘাট, ৬ হাজার ৪০১ বার বি‌ভিন্ন আড়ত ও ৪ হাজার ১৭২ বার বি‌ভিন্ন বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

আর গেল ১৯ দিনের অভিযানে ১৩ হাজার ৬৮৬ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। পাশাপাশি ৮‌ কো‌টি ৬১ লাখ ৯৫ হাজার ৫শ টাকার ৪২ লাখ ৬৮ হাজার ৬শ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। এছাড়া জব্দ হওয়া সামগ্রী নিলাম করে আয় হয়েছে ৪ লাখ ৭৬ হাজার টাকা।

মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন জানান, ১১ অক্টোবর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের সাত হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজনন স্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ থাকছে। এ সময়ে বরিশাল বিভাগের তিন লাখ ৭ হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

সূত্র : বিডিক্রাইম