বরিশালের গৌরনদীতে যুবলীগ নেতার মামলায় বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

News News

Desk

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৩

অনলাইন ডেস্ক : বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন যুবলীগ নেতাকর্মীদের উপর হামলা, দলীয় কার্যালয় ভাঙচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে দায়েরকৃত মামলায় বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করে গৌরনদী থানা পুলিশ।

এরা হল বিএনপি নেতা আহসান খান, খসরুজ্জামান বাহাদুর, জালিনুজ ভাট্টি, গোলাম মর্তুজা বাবলু, মাসুদ বখতিয়ার, মোশারফ হোসেন, কাওসার মেহেদী, মাওলা সরদার, রিয়াজুল বখতিয়ার, সিরাজ হাওলাদার, মোস্তাফিজুর রহমান ও মিয়া রফিক। তারা সকলেই আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা ও বিএনপি’র রাজনীতির সাথে জড়িত বলে পুলিশ জানিয়েছে।

গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক জানান, যুবলীগ নেতাকর্মীদের উপর হামলা, দলীয় কার্যালয় ভাঙচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে দায়েরকৃত মামলার পলাতক আসামীদের কেরানীগঞ্জ থানা পুলিশের সহায়তায় গ্রেফতার করা হয়েছে। তাদের বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

২০২২ সালের ৫ নভেম্বর বরিশালে বিএনপির বিভাগীয় মহাসমাবেশে যাওয়ার পথে গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজারে কেন্দ্রীয় বিএনপি নেতা ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা হয়। পরে ইশরাকের গাড়িবহরে থাকা বিএনপি নেতাকর্মীরা যুবলীগের নেতাকর্মীদের উপর পাল্টা হামলা চালিয়ে মোটরসাইকেল ও দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করে।

যুবলীগ নেতাদের উপর হামলার ঘটনায় ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. রাসেল রাড়ি ইশরাককে প্রধান আসামি করে নামধারী ৭০জন এবং অজ্ঞাতনামা আরো ৫০/৬০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ওই মামলার অজ্ঞাতনামা আসামি হিসেবে বিএনপির এই ১২ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন