বরিশালে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

News News

Desk

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২৩

শামীম আহমেদ, বরিশাল : মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন ও নানা আয়োজনের মধ্যদিয়ে ৫৩তম বরিশালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। রোববার (২৬)ই মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা পুলিশ লাইন্সে তোপধ্বনী ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচীর শুরু হয়।

জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ও ত্রিশ গোডাউন বদ্ধভূমি স্মৃতি ৭১ সকালে সূর্যোদযের সঙ্গে সঙ্গে রাষ্ট্রের পক্ষে পূস্পার্ঘ অর্পন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, ডিআইজি এস.এম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম বিপিএম বার,

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন। পরে বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সকালে বঙ্গবন্ধু উদ্যানে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অভিবাদন গ্রহন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নেতৃত্বে দলীয় নেতাকর্মীর নগরীর কীর্তণখোলা তীরবর্তী ওয়াপদা কলোনীর টর্চার সেলে স্থাপিত ৭১ স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। । বিভাগীয় ও জেলা প্রশাসন,পুলিশ প্রশাসনের উর্ধ্বতোন রাষ্ট্রিয় কর্মকর্তারা মুক্তিযুদ্ধ স্মৃর্তি নামফলক স্তম্ভ ও বধ্যভূমিতেও পূস্পার্ঘ্য অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এছাড়া মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদের নেতৃত্বে বিএনপি, মহানগর শ্রমিকদল,,যুবদল ও ছাত্রদল সহ বিভিন্ন অঙ্গ সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

এর পূর্বে তারা দলীয় কার্যলয়ে সভাকরে বিশাল র‌্যালির শো-ডাউন করে স্মৃর্তিস্তম্বে আসেন। জেলা বিএনপি দক্ষিণ আহবায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব এ্যাড, আবুল কালাম শাহিনের নেতৃত্বে বেলা ১১টায় পৃথক শোভাযাত্রা বের করে শহীদ স্মৃতিস্তম্ভে গিয়ে পূস্পস্তবক অর্পন করে।

অন্যদিকে বরিশাল উত্তর জেলা বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহিদুল্লাহ সহ বিভিন্ন নেতৃবৃন্দ শহীদ বেদিতে পূস্পার্ঘ অর্পণ করে এসে পরে বরিশাল প্রেসক্লাব মিলনায়তন সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এখানে উপস্থিত ছিলের সাবেক সংসদ ও সাবেক উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এছাড়া সকাল থেকে জেলা প্রশাসক দপ্তর সংলগ্ম মুক্তিযোদ্ধা নামফলক স্মৃর্তি স্তম্ভে বিভিন্ন রাজনৈতিক দল বরিশাল প্রেসক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সহ নানা সংগঠনের সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে সকাল ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অভিবাদন গ্রহন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

সূত্র : বিডিক্রাইম