আ. লীগ রাজপথে নামলে বিএনপি অলিগলিও খুঁজে পাবে না: সেতুমন্ত্রী

News News

Desk

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২২

অনলাইন ডেস্ক : বিএনপি পরিকল্পিতভাবে অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, বিএনপি অলিগলিও খুঁজে পাবে না।

শুক্রবার (১২ আগস্ট) সকালে তিনি তার বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন।

বিএনপি নেতারা কর্মীদের রাজপথ দখলের নির্দেশ প্রসঙ্গে কাদের বলেন, রাজপথ কারো পৈত্রিক সম্পত্তি নয়। রাজপথ জনগণের সম্পদ।

কাজেই অতীতের মতো আবারও যদি রাজপথ দখলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

আওয়ামী লীগকে অচীরেই রাজপথে দেখা যাবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির হাঁকডাক লোক দেখানো, কর্মীদের চাঙ্গা রাখার অকৌশল মাত্র। তাদের এসব, ব্যর্থতা ঢাকার কৌশলি অপপ্রয়াস ছাড়া আর কিছু নয়।

তিনি বলেন, বিএনপি চায় সরকারে গিয়ে আবার লুটপাটের অবাধ সুযোগ সৃষ্টি করতে। আবার হাওয়া ভবন তৈরি করে দেশের অমিত সম্ভাবনার পথ রুদ্ধ করে অন্ধকার পথে হাঁটতে। জনগণ তাদের সেই সুযোগ আর কখনো দেবে না।

তিনি আরও বলেন, এদেশের ইতিহাসের সবচেয়ে ব্যর্থ বিরোধীদল হিসেবে বিএনপি নিজেরাই চাচ্ছে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে। দেশকে সংকটে ফেলে ঘোলা পানিতে মাছ শিকার করতে।

জনগণের প্রতি বিএনপির আস্থা নেই উল্লেখ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের (বিএনপি) রাজনৈতিক মেরুদণ্ড অত্যন্ত ভঙ্গুর।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যেতে চায় কিন্তু নির্বাচনে যেতে ভয় পায়। বিএনপি মহাসচিব নির্বাচিত হয়ে সংসদে যাবেন না, আবার অন্যদের সংসদে পাঠাবেন।

আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়াই বিএনপির জন্য মঙ্গল উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এসব দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নেই।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন