বরিশালে ‘চাকরি না হওয়ায়’ এক যুবকের আত্মহনন

News News

Desk

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৪

অনলাইন ডেস্ক : বরিশাল নগরের ঝাউতলা দ্বিতীয় গলির নিজ বাসা থেকে শুভদ্বীপ কর্মকার (২৬) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে এটি একটি আত্মহত্যা বলেছে পুলিশ।

তবে ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর বিষয়টি আরও নিশ্চিত হওয়া যাবে।

এদিকে পরিবারের দাবি, বাবার অসুস্থতা ও বিএসসি ইঞ্জিনিয়ারিং শেষ করেও দীর্ঘদিন ‘চাকরি না পাওয়ায়’ আত্মহত্যা করেছে শুভদ্বীপ। আত্মহননকারী শুভদ্বীপ ঝাউতলা এলাকার পক্ষাঘাতগ্রস্ত রণজিৎ কর্মকারের একমাত্র ছেলে।

শুভদ্বীপের একমাত্র বড় বোন স্বর্ণা জানান, তাদের বাবা দীর্ঘদিন ধরে অসুস্থ। বাবার চিকিৎসা করাতে গিয়ে ঋণগ্রস্ত হওয়ার পাশাপাশি অর্থনৈতিক সংকটেও রয়েছেন তারা।

বিপদের মধ্যে আমার একমাত্র ভাই শুভদ্বীপ বিএসি ইঞ্জিনিয়ার হয়েও চাকরি পাচ্ছিল না। সে চাকরির জন্য হন্য হয়ে ঘুরেছে। এ কারণে শুভদ্বীপ হতাশায় ভুগছিল। সে কারণেই ভাই আত্মহত্যা করেছে।

শুভদ্বীপের মা জানান, শনিবার (১৬ মার্চ) দিবাগত রাতে সবাই খাবার খেয়ে ঘুমাতে যায়। রোববার (১৭ মার্চ) সকালে শুভদ্বীপের রুমের দরজায় আঘাত করলে তার কোনো সাড়া পাওয়া যায়নি।

তখন দরজার ফাঁক দিয়ে শুভদ্বীপকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তিনি। আর তার চিৎকারেই আশেপাশের লোকজন বিষয়টি জানতে পারে এবং পুলিশে খবর দেয়।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) বিপ্লব মিস্ত্রি বলেন, শুভদ্বীপের মরদেহ উদ্ধার করে বরিশাল শের ই বাংলা (শেবাচিম) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আইনানুযায়ী পরর্বতী কার্যক্রম নেওয়ার পাশাপাশি ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।