বরিশালের বাকেরগঞ্জে অপহরণ ও ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন

News News

Desk

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

অনলাইন ডেস্ক : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পূর্ব ভাতশালা গ্রামে এক কিশোরীকে অপহরণ ও পালাক্রমে ধর্ষণ মামলার রায়ে দুই আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড এবং দেড় লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দন্ডিতরা হল : বাকেরগঞ্জ উপজেলার পূর্ব ভাতশালা গ্রামের আব্দুল খালেক রাড়ির ছেলে আউয়াল রাড়ি ও একই গ্রামের আনছার সন্যামতের ছেলে তৌকির সন্যামত।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির জানান, ২০১৪ সালের ৭ জুন সন্ধ্যায় প্রেমের সম্পর্কের সূত্র ধরে ১৬ বছর বয়সী কিশোরী তার প্রেমিকের সাথে পালিয়ে লঞ্চে বাকেরগঞ্জ ডিসি ঘাট যায়।

সেখানে নামার পর কিশোরীকে লঞ্চঘাটে রেখে টাকা আনতে যায় তার প্রেমিকা। এ সময় আউয়াল সহ অন্যান্যরা কিশোরীকে অপহরন করে। পরে পশ্চিম ভাতশালা গ্রামের শংকর সাধুর বাড়ির পুকুর পাড়ে নিয়ে তাকে পালাক্রমে ধর্ষন করে তৌকির ও আউয়াল। এতে কিশোরী মুমুর্ষ অবস্থায় অজ্ঞান হয়ে পুকুর পাড়ে পড়ে থাকে।

স্থানীয়রা কিশোরীকে উদ্ধার করে। পরে কিশোরীর কাছ থেকে ঘটনা শুনে এলাকাবাসী ধর্ষক তৌকির ও আউয়ালকে আটক করে পুলিশে দেয়। এ কিশোরী বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

একই বছরের ৫ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাছুম তালুকদার ওই দুই জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে ট্রাইব্যুনালে ১০ জনের সাক্ষ্যগ্রহন শেষে ওই রায় দেন বিচারক।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন