বরিশালে পৃথক অভিযানে কারেন্ট জাল ও মাছ সহ আটক ১১

News News

Desk

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪

অনলাইন ডেস্ক : বরিশালে অঞ্চলের নৌপুলিশের “বিশেষ কম্বিং অপারেশন ২০২৪” উপলক্ষে পৃথক অভিযানে বিপুল পরিমানে কারেন্ট জাল ও বিভিন্ন প্রজাতির মাছ সহ ১১ জনকে আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বরিশাল অঞ্চলের নৌপুলিশে অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল থেকে রাত পর্যন্ত বরিশালের কীর্তনখোলা ,কালা বদর,আড়িয়াল খাঁ,মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীত অভিযান পরিচালনা হয়।

এসময় বরিশাল অঞ্চলে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট পৃথক অভিযান চালিয়ে নদীতে পাতানো অবস্থায় ১৩ লক্ষ ৯৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৩৭০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ সহ ১১ জনকে আটক করা হয়েছে।এছাড়া ২টি মোবাইল কোর্ট ও ১টি নিয়মিত মামলা হয়।

এছাড়া নদী হতে উদ্ধারকৃত বাঁশের খুঁটি প্রকাশ্যে মোবাইল কোর্টের মাধ্যমে নিলামে পঁচিশ হাজার টাকায় বিক্রি করে সরকারি কোষাগারে জমা হয় বলে জানাযায়।
বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিন এর নির্দেশনায় নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

বরিশাল অঞ্চলের নৌ-পুলিশের পুলিশ সুপার কফিল উদ্দিন জানান, বরিশালের কীর্তনখোলা,কালা বদর, আড়িয়াল খাঁ, মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে নৌপুলিশ পৃথক অভিযান চালায়। এসময় বিপুল পরিমান কারেন্ট জাল ও মাছ সহ মোট ১১ জনকে আটক করা হয়।এসময় একটি নিয়মিত মামলা সহ দুটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

পরবর্তীতে সংশ্লিষ্ট ইউএনও এবং মৎস্য কর্মকর্তার অনুমতি নিয়ে অবৈধ কারেন্ট জাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে। তিনি আরো বলেন,গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের এই “বিশেষ কম্বিং অপারেশন ২০২৪” অব্যাহত থাকবে বলে জানান তিনি।