বরিশালে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড, বিপর্যস্ত জনজীবন

News News

Desk

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২৪

অনলাইন ডেস্ক : বরিশালে চলতি মৌসুমের সর্বনিম্ন ১০ দশমিক ৭ ডিগ্রি সেলিসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. মাসুদ রানা রুবেল।

তিনি জানান, শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় বরিশালে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। একই সঙ্গে সকালে ২ নটিক্যাল মাইল বেগে বাতাস বয়ে গেছে। এর আগে শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও জানান, বরিশালে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে না গেলেও শৈত্যপ্রবাহ অনুভূত হচ্ছে। তবে তাপমাত্রা সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে মৃদু শৈত্যপ্রবাহ অনুভব হয়। আগামী তিন চারদিন শীতের এ তীব্রতা অব্যাহত থাকতে পারে। এর পর ধীরে ধীরে তাপমাত্রা বাড়বে।

এদিকে হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে বরিশালের জনজীবন। কয়েকদিন ধরে তীব্র শীতের পাশাপাশি বইছে হিমেল বাতাস। এতে চরম দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষ। এছাড়া দুপুর পর্যন্ত সূর্যের দেখা মেলেনি বরিশালের আকাশে। এতে শীতের তীব্রতা বেশি অনুভূত হয়েছে।

বরিশাল নগরীর কেডিসি এলাকার বাসিন্দা রিকশাচালক শামীম বলেন, হঠাৎ বাতাসের কারণে শীতের তীব্রতা বেড়ে গেছে। এতে রিকশা নিয়ে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে। সকালে কুয়াশা কারণে রাস্তা ঘাটে লোকজন থাকে না। তাই রোজগারও কমে গেছে।

বরিশাল নগরীর চরেরবাড়ি এলাকার বাসিন্দা তানিম হোসেন বলেন, আমরা যারা নদীর পাড়ে বসবাস করি তারা সবচেয়ে বেশি ভোগান্তিতে আছি। এখানে প্রচুর বাতাস। ঘর থেকে বের হওয়াই মুশকিল।