দেশে আরো কমবে জ্বালানি তেলের দাম: পরিকল্পনামন্ত্রী

News News

Desk

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২২

অনলাইন ডেস্ক : বিশ্ব বাজারে তেলের দাম যে হারে কমছে তাতে দেশে জ্বালানি তেলের দাম শিগগিরই আরো কমবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী তার প্রমাণ দিয়েছেন, জ্বালানি তেলের দাম কিছুটা হলেও কমিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে সাভারের সিআরপিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আপনারা তেল-গ্যাসের দাম বাড়ার আভাস পাচ্ছেন আর আমি কমার আভাস পাচ্ছি। আমি দায়িত্ব নিয়ে আপনাদের বলতে পারি বিশ্ববাজারে তেলের দাম, গ্যাসের দাম যেভাবে কমছে, সরকার ইতোমধ্যে তার মনোভাবের পরিচয় দিয়েছেন। তেলের দাম কিছুটা হলেও কমিয়েছেন। শিগগিরি আরো কমবে বলে আমার আশা।

মন্ত্রী বলেন, ‘তবে কোন প্রক্রিয়ায় কমানো হবে সেটা এই মুহূর্তে বলা যাচ্ছে না। বিশ্ব বাজারে দাম বাড়লে আমরা বাড়াব, আর কমলে আমরা কমাব। তবে, দামটা হঠাৎ করে একটু বেশি পরিমাণ বেড়েছে। এ কারণে সমস্যাটা একটু বেশি হয়েছে।

তিনি বলেন, ‘সরকার তেলের দাম শুধু কমায়নি ইতোমধ্যে বলা হয়েছে আবারও দাম সমন্বয় করা হবে। বিশ্বাস করি সরকার আবারও কমাবেন, যদি না আবারও কোনো যুদ্ধ লেগে যায়।

যদি না আবার বিশ্ববাজারে ভয়ংকর দুর্ঘটনা না হয়। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ স্ট্যাবল অবস্থায় রয়েছে, তাইওয়ানে যুদ্ধ শুরু হয়েও হয়নি তাই বলতে পারি তেলের দাম কমবে কমবে কমবে।

সূত্র : দেশ রূপান্তর