আজ বিকালে গণপরিবহনের ভাড়া নিয়ে বৈঠক

News News

Desk

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২২

অনলাইন ডেস্ক : জ্বালানি তেলের দাম বাড়ানোয় শনিবার (৬ আগস্ট) সকাল থেকেই রাজধানীতে তীব্র গণপরিবহন সংকট দেখা দিয়েছে। ঢাকার বাইরে অন্য জেলাগুলোতেও পরিবহন সংকটের খবর মিলেছে।

জ্বালানি তেলের দাম বাড়ানোয় শনিবার (৬ আগস্ট) সকাল থেকে গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর পরিবহন মালিক সমিতি। তারা জানিয়েছে, জ্বালানির দামের সঙ্গে ভাড়া সমন্বয় না হওয়া পর্যন্ত রাস্তায় গাড়ি চলবে না। একই কারণ দেখিয়ে অনেক আন্তঃজেলা পরিবহনও রাস্তায় নামছে না।

এ অবস্থায় গণপরিবহনের ভাড়া সমন্বয় নিয়ে শনিবার (৬ আগস্ট) বিকাল ৫টার দিকে রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অফিসে বৈঠক হবে।

জানা গেছে, বৈঠকে পরিবহন মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও শ্রমিক নেতারা বৈঠকে উপস্থিত থাকবেন। বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদের নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তরা এ বৈঠকে উপস্থিত থাকবেন।

পরিবহন মালিক এবং বিআরটিএর সূত্রগুলো জানিয়েছে, বৈঠকে বর্ধিত ভাড়ার হার ঘোষণার পরিকল্পনা রয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১২টার পর জ্বালানি তেলের নতুন দাম কার্যকর হয়েছে। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন