শাবিপ্রবিতে ছাত্র হত্যার ঘটনায় প্রক্টর অফিসের সামনে বিক্ষোভ

News News

Desk

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২২

অনলাইন ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বুলবুল আহমেদ নামে এক ছাত্র নিহত হওয়ার ঘটনায় বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে তারা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ শেষে তারা প্রক্টর অফিসের সামনে অবস্থান নিয়েছেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেছে। সোমবার (২৫ জুলাই) রাত ১২টায় বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

শিক্ষার্থী বুলবুল আহমেদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের অধ্যয়নরত। তার বাড়ি নরসিংদী জেলায়।

জানা যায়, নিহত শিক্ষার্থী বুলবুল আহমেদ সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের সামনের গাজী কালুর টিলার সামনে ছুরিকাঘাত অবস্থায় পড়ে থাকেন। এ অবস্থায় শিক্ষার্থীরা উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে নেন এবং পরে তাকে এমএজি ওসমানী মেডিকেলে কলেজে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে শিক্ষার্থী হত্যার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এদিকে রাত সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মূল ফটকে যান। পরে সেখান থেকে আবার মিছিল নিয়ে ২য় ছাত্রী হল ঘুরে প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, আমরা প্রক্টরের কাছে এ ঘটনার জবাবদিহি চাই। একই সঙ্গে এ শিক্ষার্থীর বিষয়ে কি কি ব্যবস্থা নিলেন তা তাদের জানাতে হবে। এ ছাড়া ক্যাম্পাসে নিরাপত্তা নিয়েও কথা বলেন তারা।

এদিকে রাত প্রায় ১২টার দিকে কয়েকজন সহকারী প্রক্টর শিক্ষার্থীদের সামনে আসেন। তাদের মধ্যে থেকে সহকারী প্রক্টর মো. জাবেদ কায়সার ইবনে রহমান বলেন, আমরাও এ ঘটনায় মর্মাহত। যা গেছে তা আর ফিরে আসবে না। তোমরা আমাদের সহযোগিতা করো। এ ঘটনায় পুলিশ -প্রশাসনসহ সবাই কাজ করছে। কিন্তু সহকারীর প্রক্টরের কথায় শিক্ষার্থীরা বলেন, আমরা প্রক্টরের সঙ্গে কথা বলতে চাই। তখন হাসপাতাল থেকে ১ ঘণ্টা পরে প্রক্টর আসবেন বলে জানান তারা।

নিহত শিক্ষার্থীকে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। নিহত হওয়ার ঘটনায় প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী মেডিকেলের মর্গের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এ ছাড়া ক্যাম্পাসের ভেতরে এমন ঘটনায় শাবি শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ও দুঃখ প্রকাশ করছেন।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার উত্তর আজবাহার আলী শেখ বলেন, তদন্ত শেষে জানতে পারব কী ঘটেছিল। তবে ছেলেটির সঙ্গে থাকা সহপাঠী বলেন, তিনজন ব্যক্তি এসে তাকে ডেকে মোবাইল মানিব্যাগ চায়। এটা নেয়ার সময় ধস্তাধস্তি হয় এবং একপর্যায়ে ছুরিকাঘাতে তাকে হত্যা করা হয়।

সূত্র : দেশ রূপান্তর