বরিশালে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জিয়াউর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিক পালন

News News

Desk

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪
ছবি : শহিদুল ইসলাম সুজন

শামীম আহমেদ : দুস্থ ও বিভিন্ন শ্রেনির মধ্যে খাবার বিতরন,আলোচনা সভা দোয়া মোনাজাত ও বই মেলা সহ নানা কর্মসূচির মধ্যে স্বাধীনতার ঘোষক, বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদৎ বাষির্কী উপলক্ষে বরিশাল মহানগর বিএনপি,বরিশাল দক্ষিণ জেলা বিএনপি,মহানগর ওলামা দল ও জিয়া স্মৃর্তি পাঠাগারের আয়োজন বই মেলা সহ ওয়ার্ড বিএনপির আয়োজনে এলাকার দুস্থ সহ বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে খাবার বিতরন কর্মসূচি পালন করেছে।

মহানগর বিএনপির আয়োজনে সদররোডস্থ দলীয় বিএনপি কার্যলয়ে মহানগর বিএনপির আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবীর জাহিদের সঞ্চলনায় বিকালে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় মহানগর বিএনপির বিভিন্ন সদস্য সহ, মহানগর শ্রমিকদল,মহিলাদল,স্বেচ্ছাসেবক দল,যুবদল,ছাত্রদল ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এরপূর্বে সকাল সকাল ১১টায় দলীয় কার্যলয়ের সম্মুখে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আয়োজনে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

ছবি : শহিদুল ইসলাম সুজন

জেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিনের সঞ্চলনায় এখানে বক্তব্য রাখেন কোতয়ালী বিএনপি আহবায়ক এ্যাড.এনায়েত হোসেন বাচ্চু,জেলা বিএনপি সদস্য এ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না, জেলা শ্রমিকদল সাধারন সম্পাদক সাইফুল ইসলাম,বরিশাল বিভাগীয় যুবদল সহ সভাপতি এ্যাড. এইচ এম তছলিম উদ্দিন সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়া সকালে দলীয় কার্যলয়ে বরিশাল মহানগর ওলামা দলের আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে কোরান খতম পাঠ করে।

পরে এখানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবীর জাহিদ প্রমুখ। পরে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে জিয়াউর রহমানের রাষ্ট্রপরিচালনা সহ তার জীবনী সহ বিভিন্ন কাজের প্রকাশিত বই নিয়ে বরিশাল মহানগর জিয়া স্মৃতি পাঠাগারের আয়োজনে আহবায়ক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদের সভাপতিত্বে ও সদস্য সচিব এ্যাড. আবুল কালাম আজাদ ইমনের সঞ্চলনায় বই মেলার উদ্ধোধন করেন বরিশাল ড্যাব সভাপতি ডাঃ আজিজ রহিম।

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া মহানগর বিএনপি ১,২,৩ ও ৭ নং ওয়ার্ড বিএনপির আয়োজনে জোহরবাদ নাজিরপুল এলাকায় দুস্থদের মধ্যে খাবার বিতরন করা অনুষ্ঠান উদ্ধোধন করেন মহানগর বিএনপি আহবায়ক,সদস্য সচিব সহ বিভিন্ন মহানগর বিএনপি নেতৃবৃন্দ।