সেটপিসে সতর্ক জামালরা

News News

Desk

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০২৪

অনলাইন ডেস্ক : ফিলিস্তিনের বিপক্ষে আজ রাতে মাঠে নামবে বাংলাদেশ। কুয়েতের জাবেদ আল-আহমাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ফিলিস্তিনের মুখোমুখি হতে যাচ্ছে হাভিয়ের কাবরেরার দল।

এই ম্যাচে সেটপিস নিয়ে সতর্ক অধিনায়ক জামাল ভূঁইয়া।

ফিলিস্তিন দল শারীরিকভাবে এগিয়ে। সেট পিসের ওপর জোর দিয়ে খেলে থাকে। তাই জামালের সতর্কবার্তা, ‘অবশ্যই আমাদের সেটপিস, ক্রসিং যতটা সম্ভব এড়িয়ে যেতে হবে।

কারণ ওদের ৯৫ শতাংশ খেলোয়াড় ছয় ফুট উচ্চতার ওপরে। আমাদের নিজেদের পরিকল্পনায় অটল থাকতে কোচ আমাদের যেটা করতে বলবে, সেটা করাই আমাদের মূল দায়িত্ব।

সৌদি আরবে দুই সপ্তাহ অনুশীলনের পর কুয়েতে এসে দিন দুয়েক মানিয়ে নেওয়া। সবকিছুই নিজেদের মতো করে হচ্ছে বলে জামালরা বেশ খুশি। তাই ফিলিস্তিনের বিপক্ষে ইতিবাচক কিছু করার চিন্তাভাবনা ৩৩ বছর বয়সী মিডফিল্ডারের, অনেক দিন আমরা একসঙ্গে ছিলাম।

শেষ ১৬-১৭ দিন আমরা অনেক অনুশীলন করেছি। একসঙ্গে অনেক সময় কাটিয়েছি। কালকে আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ। সবাই খুব ইতিবাচক। আমরা একটা ভালো ফল চাই বলেই লম্বা অনুশীলন করেছি।

আমরা জানি ফিলিস্তিন কতটা ভালো দল। তারা এশিয়ান কাপে অনেক ভালো খেলেছে। গ্রুপের অন্যতম শক্তিশালী দলের বিপক্ষে খেলতে হচ্ছে।

২০২৩ সাল হাভিয়ের কাবরেরার জন্য ছিল দারুন একটি বছর। সাফ চ্যাম্পিয়নশিপ কিংবা বিশ্বকাপ বাছাইয়ে লেবাননের বিপক্ষে ম্যাচের ফল ছিল অনুকূলে।

এবার ২০২৪ সালে প্রথমবার বাংলাদেশ দল মাঠে নামতে যাচ্ছে, তাও আবার ৮৬ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনের বিপক্ষে। প্রতিপক্ষ শক্তিশালী, কোনও সংশয় নেই। যুদ্ধবিধ্বস্ত দেশটির বিপক্ষে কীভাবে লড়বেন জামালরা, তা এতদিনের অনুশীলনে দেখানো হয়েছে।

আত্মবিশ্বাসী কণ্ঠে কাবরেরা বলেছেন, দলের সবাই ভীষণ ইতিবাচক। সৌদিতে দুই সপ্তাহের বেশি সময় আগে অনুশীলন শুরু করেছিলাম। সেখানে ১১টির মতো সেশন করেছি এবং দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছি।

কুয়েতে এসে অনুশীলন করেছি। অবশ্যই অনুশীলনের সময় নিয়ে আমাদের কোনও অনুযোগ নেই। আমাদের হাতে ২৮ জন খেলোয়াড় আছে, যারা শতভাগ প্রস্তুত। আমি আত্মবিশ্বাসী এবং ছেলেরা একটা ইতিবাচক ফলাফলের জন্য লড়াইয়ের ব্যাপারে শতভাগ প্রস্তুত।