সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়নটা টেকসই হয় না প্রধানমন্ত্রী

News News

Desk

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

অনলাইন ডেস্ক : রমজানে নজর দিতে হবে, যেন ভোক্তারা হয়রানির শিকার না হয় ।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়নটা টেকসই হয় না, এটায় প্রমাণিত সত্য।

আজ রবিবার (০৪ মার্চ) সকালে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‌আমরা চাই, আমাদের দেশ এগিয়ে যাক, এটাই আমাদের লক্ষ্য।

এবারের নির্বাচন সবচেয়ে অবাধ ও সুষ্ঠু হয়েছে, উল্লেখ করে তিনি বলেন, এবার তরুণ ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।

সকাল সাড়ে ১০টার দিকে সম্মেলনটি শুরু হয়, যা শেষ হবে আগামী বুধবার।

জেলা প্রশাসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, রমজানে নজর দিতে হবে, যেন ভোক্তারা হয়রানির শিকার না হয়।

তিনি কিশোর গ্যাংয়ের বিষয়ে নজর রাখার কথাও বলেন। তিনি বলেন, পরিবার থেকে বা স্কুল কলেজ থেকে শুরু করতে হবে, যেন ছেলেমেয়েরা এসবে জড়িত হতে না পারে।

এবার সম্মেলনের আলোচ্য সূচিতে থাকছে ৩৫৬টি প্রস্তাব। আলোচনায় গুরুত্ব পাবে ভূমি ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম জোরদারকরণ।

এবারের সম্মেলনে মোট অধিবেশন ৩০টি। কার্য-অধিবেশন ২৫টি (একটি উদ্বোধন অনুষ্ঠান, একটি স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় এবং একটি প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও সদয় নির্দেশনা গ্রহণ এবং অন্যান্য আনুষ্ঠানিকতা একটি।

এছাড়া অংশগ্রহণকারী কার্যালয় একটি (প্রধানমন্ত্রীর কার্যালয়)। একই সঙ্গে ৫৬টি মন্ত্রণালয়, বিভাগ, কার্যালয় ও সংস্থা সম্পর্কে মন্ত্রিপরিষদ বিভাগে প্রায় ৩৫৬টি প্রস্তাবনা জমা পড়েছে।

প্রাপ্ত প্রস্তাবগুলোর জনসেবা বৃদ্ধি, জনদুর্ভোগ হ্রাস করা, রাস্তাঘাট ও ব্রিজ নির্মাণ, পর্যটনের বিকাশ, আইন-কানুন বা বিধিমালা সংশোধন, জনস্বার্থ সংরক্ষণের বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে করা হয়েছে।

 

 

 

 

সূত্র : বাংলাদেশ প্রতিদিন