দেশে হতদরিদ্রের হার ৫ দশমিক ৬-এ নেমে এসেছে : সমাজকল্যাণ মন্ত্রী

News News

Desk

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৪

অনলাইন ডেস্ক : সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘হতদরিদ্রের হার ৫ দশমিক ৬-এ নেমে এসেছে। সেটাকে শূন্যের কোঠায় আনার সর্বোচ্চ চেষ্টা করবো। বঙ্গবন্ধুকন্যা যে স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুরে আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপি প্রসঙ্গে দীপু মনি বলেন, ‘যারা নাশকতা করে, যারা দেশবিরোধী, যারা ধ্বংসাত্মক কার্যকলাপ করে তাদের কোনো দল নেই। এগুলো যারা করে তাদের রাজনৈতিক দল বলা ঠিক না।

তিনি বলেন, ‘মিথ্যার ওপর সত্যের জয় হয়েছে। এ জয় সততার। আপনারা আমাকে ভোট দিয়ে জয়ী করেছেন। আমার পক্ষ থেকে এলাকার উন্নয়নে আরও অনেক কিছু করার আছে। আমি জীবন দিয়ে হলেও আপনাদের পাশে থাকবো। আপনাদের সঙ্গে নিয়ে যেকোনো ষড়যন্ত্রের মোকাবিলা করবো।

নতুন দায়িত্ব প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘নতুন মন্ত্রণালয়ে যাবো রবিবার। তারপর বুঝবো নতুন কী কী চ্যালেঞ্জ আছে। এটা খুব বড় সেক্টর। বঙ্গবন্ধু যে কল্যাণ রাষ্ট্র করতে চেয়েছিলেন, বঙ্গবন্ধুকন্যা যে বৈষম্য দূর করতে চেয়েছিলেন; এটা সেই মন্ত্রণালয়। নতুন নতুন পদক্ষেপ নিয়ে কাজ করা হবে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন