বিএনপি-জামায়াত খুনির দল, তাদের রাজনীতি করার অধিকার নেই : শেখ হাসিনা

News News

Desk

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২৩

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌‘বিএনপি-জামায়াত খুনির দল, তাদের রাজনীতি করার অধিকার নেই।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে মাদারীপুরের কালকিনিতে নির্বাচনি জনসভায় এ কথা বলেন তিনি।

নৌকাকে দেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘নৌকায়ই দেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার। এই নৌকা হলো নুহ (আ.) নবীর নৌকা। এই নৌকায় মানবজাতিকে রক্ষা করেছিলেন রাব্বুল আলামিন।

এই নৌকায় ভোট দিয়ে এদেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। আবার নৌকা যখন ক্ষমতায় এসেছে মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। এই নৌকা ডিজিটাল বাংলাদেশ করেছে। এই নৌকাই স্মার্ট সোনার বাংলা গড়ে তুলবে।

তিনি বলেন, ‘স্বাধীনতার পর ১৯৭২ সালে দেশের মাথাপিছু আয় ছিল ৯১ মার্কিন ডলার। মাত্র তিন বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাথাপিছু আয় ২৭৭ ডলারে উন্নীত করেন। ৭৫ এর পরে জিয়া, এরশাদ যারাই ক্ষমতায় এসেছে এদেশের মানুষের আয় তারা বাড়াতে পারেনি।

‘জিয়া-এরশাদ রাষ্ট্রীয় সমস্ত অর্থ-সম্পদ দিয়ে কিছু লোককে ধনী বানিয়ে তাদের মাধ্যমে জনগণের ভোট চুরি করে। সংবিধান লঙ্ঘন করে সেনাপ্রধান ও রাষ্ট্রপতির মতো দুটি গুরুত্বপূর্ণ পদ বেআইনিভাবে দখল করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নেয়।

পরে রাজনৈতিক উচ্ছিষ্ট থেকে তৈরি হয় বিএনপি নামের সংগঠন। আর যারা যুদ্ধাপরাধী তাদের জিয়াউর রহমান ফিরিয়ে আনে। তাদের নিয়েই রাজনীতি করে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন