ডেঙ্গু : সারাদেশে মৃত্যু ৮, হাসপাতালে ভর্তি ১৭০৮

News News

Desk

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২৩

অনলাইন ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে এখন পর্যন্ত ১৩৪১ জনের মৃত্যু হয়েছে।

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ১৭০৮ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩৭৪ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৩৩৪ জন ভর্তি হয়েছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬ হাজার ৪৬৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন।

তাদের মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭৮৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৬৭৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ বছর সারা দেশে এখন পর্যন্ত ২ লাখ ৬৯ হাজার ৩৮৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৮ হাজার ৭৫৬ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৭০ হাজার ৬৩২ জন চিকিৎসা নিয়েছেন।

তাদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬১ হাজার ৫৮৪ জন। এর মধ্যে ঢাকায় ৯৬ হাজার ১৬৩ এবং ঢাকার বাইরে ১ লাখ ৬৫ হাজার ৪২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন