চেক জালিয়াতি মামলায় ওহাব মেরিন শিপিং লঞ্চ মালিক জামাল গ্রেফতার।

News News

Desk

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৩

অনলাইন ডেস্ক : ৩ কোটি টাকার চেক জালিয়াতি মামলায় এ ওহাব মেরিন শিপিং লাইন্স’র লঞ্চ মালিক মোঃ জামাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার বাদী বরিশালের বাসিন্দা মেসার্স মানিক শিপিং লাইন্সের স্বত্বাধিকারী চাঁদনী লঞ্চের মালিক মোঃ মানিক হোসেন। তিনি জানান, নগত টাকার প্রয়োজনে তার মালিকানাধীন লঞ্চ এমভি চাদনী -১ লঞ্চ টি বিক্রির উদ্দেশ্যে জামাল হোসেনের সাথে ৭ কোটি ৭৫ লক্ষ টাকা মূল্যে ১ কোটি টাকার চেক প্রদান সাপেক্ষে গত ১৩ জানুয়ারি ২০২২ সালে বায়না চুক্তি করেন।

বাকি ৬ কোটি ৭৫ লক্ষ টাকা তিনি চেকে প্রদান করবেন বলে বায়না চুক্তিতে উল্লেখ করেন। বায়নার ১ কোটি টাকা মানিক হেসেন ব্যাংক থেকে উত্তলোন করেন।

৩১ মে ২০২২ সালে জামাল হোসেন পূবালী ব্যাংক,কেরানীগঞ্জ শাখায় তার প্রতিষ্ঠানের নামে পরিচালিত ৩ কোটি টাকার একটি চেক প্রদান করেন মামলার বাদী মোঃ মানিক হোসেনকে।

২৬ জুনে ঐ চেক থেকে টাকা উত্তলোনের জন্য সাউথ বাংলা এগ্রিকালচার কমার্স ব্যাংক লিঃবরিশাল শাখায় জমা দিলে তার এ্যাকাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা না থাকায় চেক ফেরৎ দেয় ব্যাংক কতৃপক্ষ।

এছাড়াও ১৬৮২/২০২২ নং মামলায় আরো ৩ কোটি টাকার একটি মামলায় তার নামে ওয়ারেন্ট রয়েছে।

বিষয়টি আসামী জামাল সোসেনকে জানাইলে সে দুই মাস পরে চেকখানা জমা দেওয়ার জন্য অনুরোধ করেন। তার কথা অনুসারে ৬ সেপ্টেম্বর ২০২২ তারিখে অগ্রণী ব্যাংক লিঃবরিশাল চকবাজার কর্পোরেট শাখায় জমা দিলে এবারেও ব্যাংকে আসামীর এ্যাকাউন্টে টাকা না থাকায় চেক ফেরৎ প্রদান করে।

নিদৃষ্ট সময়ে টাকা না দেয়ায় বাধ্য হয়ে চেক ২ বার ডিজ অর্নার করিয়ে ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখে জামাল হোসেনকে প্রথমে উকিল নোটিশ করি।

নোটিশে জবাব না দেয়ায় ও আসামী আমার পাওনা টাকা পরিশোধ না করিয়া আমার সম্পদ (লঞ্চ) আত্মসাৎ করিবার কুমতলবের কারনে আসামীর বিরুদ্ধে গত ২৭ অক্টোবর ২০২২ ইং তারিখে বরিশাল বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আনলী আদালতে
এন আই এ্যাক্টে মামলা দায়ের করি। মামলা নং ১৬১৬/২০২২।

আাসামী মামলায় আদালতে হাজির না হওয়ায় ৬ জানুয়ারি ২০২৩ সালে বিজ্ঞ বিচারক আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন।

আটকের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন ‘র কোতোয়ালী থানার ওসি মোঃশাহীনুর রহমান বলেন, বরিশালের বাসিন্দা মেসার্স মানিক শিপিং লাইন্সের স্বত্বাধিকারী চাঁদনী লঞ্চের মালিক মোঃ মানিক হোসেন দায়েরকৃত একটি মামলায় বৃহস্পতিবার জামাল হোসেন নামে এক লঞ্চ ব্যাবসায়িকে গ্রেফতার করা হয়েছে। আসামীকে আদালতে প্রেরনের পক্রিয়া চলছে।