খুনের রাজনীতির পৃষ্ঠপোষকতা করছে বিএনপি : আমু

News News

Desk

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২২

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, উত্তরাধিকার সূত্রে খুনের রাজনীতির পৃষ্ঠপোষকতা করছে বিএনপি ও খালেদা জিয়া।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২০ আগস্ট) কালে জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে গণতন্ত্রী পার্টি আয়োজিত ‘দেশবিরোধী অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ১৫ আগস্টে বঙ্গবন্ধুর হত্যাকারীদের রাজনৈতিকভাবে পুনর্বাসন ও তাদের পৃষ্ঠপোষকতা করেছে জিয়াউর রহমান আর ২১ আগস্টের গ্রেনেড হামলাকাীদের খালেদা জিয়া।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যার মাধ্যমে এই দলটিকে নিশ্চিহ্ন করাই ছিল ভয়াল ২১ আগস্টের হত্যাকাণ্ডের মূল লক্ষ্য। কিন্তু মহান সৃষ্টিকর্তা নিজের হাতে বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করেছেন।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে আমির হোমেস আমু বলেন, ঐ দলটির আন্দোলনের লক্ষ্য ও উদ্দেশ্য এ দেশের জনগণ জানেন। আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের চেতনা শক্তিকে ঐক্যবদ্ধ করে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করাই বিএনপির রাজনীতি। তাদের সেই আন্দোলনে এদেশের জনগণ পাশে নেই।

গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সভায় বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টি জেপি প্রেসিডিয়াম সদস্য এজাজ আহম্মেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, ন্যাপের ভারপ্রাপ্ত মহাসচিব ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন