এখানে দায়িত্বশীল নেতৃত্বের অভাব ছিল, যার ফলে বরিশাল অগ্রসর হয়নি : আবুল খায়ের

News News

Desk

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২৩
ছবি : শহিদুল ইসলাম সুজন

অনলাইন ডেস্ক : বরিশাল সিটি কপোরেশনের নবনবর্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেছেন, ‘বিগত ১০ বছরে বরিশালে অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। বিশেষ করে বরিশাল সিটি কপোরেশনের প্রশাসনিক ব্যবস্থা নেই বললেই চলে। এটা পুনর্গঠন করা আমাদের দায়িত্ব। সিটি কপোরেশনে সচিব, সিও, ম্যাজিষ্ট্রেট নেই।

এখানে দায়িত্বশীল নেতৃত্বের অভাব ছিল, যার ফলে বরিশাল অগ্রসর হতে পারেনি। তাই বরিশালকে নতুনভাবে গড়ে তুলতে হবে।

আগামী ১৪ নভেম্বর অভিষেক অনুষ্ঠান উপলক্ষে নগরীর কালুশাহ সড়কের বাসভবনে রোববার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় আবুল খায়ের আব্দুল্লাহ বলেন, ‘বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছে তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্যব্যাবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে। বরিশালকে একটি শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলাই হবে আমার অঙ্গীকার।

বরিশালের স্বাস্থ্য ব্যবস্থার ওপর জোর দিয়ে নবনির্বাচতি মেয়র বলেন, ‘বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল জেনারেল হাসপাতালের অব্যবস্থাপনার বিষয়ে মন্ত্রনালয়ে যোগাযোগ করে নতুন ভবনসহ সমস্যার সামাধান করা হবে।

এ ছাড়াও বরিশালের দুটি বাস টার্মিনালের উন্নয়নে দ্রুত প্রজেক্ট পাঠানো হবে বলে জানান তিনি। এ জন্য তিনি বরিশালের সর্বস্তরের সাংবাদিকদের সহযোগীতা এবং দায়িত্বশীল আচারণ কামনা করেছেন।

মতবিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ফেরদাউস সোহাগসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকেরা ।

উল্লেখ্য, আগামী ১৪ নভেম্বর নবনির্বাচিত মেয়র আবুল খায়র আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বরিশাল সিটি কপোরেশনের দায়িত্ব গ্রহণ করবেন।