চলাচল স্বাভাবিক রাখতে বিশেষ নিরাপত্তায় যথাসময়ে ঢাকা ছেড়েছে সব ট্রেন

News News

Desk

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

অনলাইন ডেস্ক : বিএনপির ডাকা তিন দিনের অবরোধে চলাচল স্বাভাবিক রাখার জন্য বিশেষ নিরাপত্তায় ছেড়েছে ট্রেন। রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনী রেলওয়ে পুলিশ এবং আনসার বাহিনীর সমন্বয়ে এ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। একইসঙ্গে ঢিল থেকে বাঁচতে ট্রেনচালকদের (লোকোমাস্টার) হেলমেট পরে ট্রেন চালানোর নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

অবরোধের প্রথম দিন মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকেই প্রত্যেকটি ট্রেন যথাসময়ে ছেড়ে গিয়েছে বলে জানিয়েছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার।

তিনি বলেন, রেলের যাত্রীরা যেন বিরক্ত বা ভীত না হন, সেজন্য আমরা প্রস্তুতি রেখেছি। প্রতিটি ট্রেনে নিরাপত্তার জন্য বিশেষ বাহিনী থাকবে। সকাল থেকে প্রত্যেকটি ট্রেন যথাসময়ে স্টেশন ছেড়ে গিয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বিএনপির অবরোধ কেন্দ্র করে ট্রেনের যাত্রী ও চালক-গার্ডদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় অতিরিক্ত আনসার মোতায়নের পরিকল্পনাও নেওয়া হয়েছে। এছাড়া রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনীকে বিভাগীয় পর্যায়ে নির্দেশনা দিয়ে চিঠি দেওয়া হয়েছে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন