শ্রীলঙ্কার অবস্থান এখন বাংলাদেশের থেকে ভালো : জিএম কাদের

News News

Desk

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৩

অনলাইন ডেস্ক : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ‌‘বাংলাদেশে এখন দেউলিয়া হওয়ার পথে। শ্রীলঙ্কার অবস্থান এখন আমাদের থেকে ভালো’।

তিনি বলেন, ‘তারা (শ্রীলঙ্কা) আস্তে আস্তে উপরের দিকে যাচ্ছে। তাদের জিনিসপত্রের দাম আমাদের চেয়ে কম। তাদের রিজার্ভের পজিশন আমাদের থেকে ভালো। আমরা খারাপ থেকে খারাপের দিকে যাচ্ছি।

প্রতিমাসে এক বিলিয়ন ডলার করে রিজার্ভ কমে যাচ্ছে। বাংলাদেশের রিজার্ভ এখন ১৭ বা ১৮ বিলিয়নের দিকে আছে। এটি ১০ বিলিয়নের নিচে নামলে বিদেশ থেকে কোন জিনিস আনতে পারব না। এভাবে দেশের সংকটের সৃষ্টি হয়েছে’।

শনিবার (১৪ অক্টোবর) বিকালে চট্টগ্রামের একটি কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর জাপা’র দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে দলের সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য জহুরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, রেজাউল ইসলাম ভূঁইয়া, এসএম ফয়সল চিশতী ও এটিকিউ তাজ রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জিএম কাদের বলেন, ‘১৯৯০ সালের পর থেকে যারা ক্ষমতায় গেছে, জাপাকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। এই সরকারও জাপাকে দুর্বল করার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু কেউই জনগণের হৃদয় থেকে জাপাকে, লাঙ্গল প্রতীককে মুছে ফেলতে পারেনি। বরং আজ সেই লাঙ্গল প্রতীক, জাপা আরও উজ্জীবিত হয়েছে, শক্তিশালী হয়েছে।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন জাপা মহাসচিব চট্টগ্রাম মহানগর জাপার সভাপতি সোলায়মান আলম শেঠকে পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক ইয়াকুব হোসেনকে সিনিয়র সহ-সভাপতি এবং আবু জাফর মাহমুদ কামালকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন